বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে ৩৭ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০২৩
সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে ৩৭ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের লক্ষ্যে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে সকাল থেকে প্রার্থীরা রির্টানিং অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত সাতক্ষীরার চারটি আসনে মোট ৩৭ জন প্রার্থী তাদের মোনয়নপত্র জমা দেন। এর আগে বুধবার পর্যন্ত সাতক্ষীরার চারটি আসনে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতার জন্য মোট ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সাতক্ষীরা জেলা রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, অসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চার আসনে
প্রতিদ্ব›িদ্বতার জন্য মোট ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাদানকারিদের মধ্যে সাতক্ষীরা-১(তালা- কলারোয়া) আসনে ১২জন, সাতক্ষীরা-২ (সদর) আসনে ১১ জন, সাতক্ষীরা- ৩ (আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের আংশিক) আসনে ৬ জন ও সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক) আসনে মোট ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর আগে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

প্রার্থীরা সকাল থেকে তাদের কর্মী সমর্থকদের নিয়ে সাতক্ষীরা জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর কার্যালয়সহ স্ব স্ব নির্বাচনী এলাকায় সহকারি রির্টানিং অফিসারের কাছে তাদের মনোনয়ন জমা দেন।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়) আসন থেকে মোট ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন, জাতীয় পার্টি থেকে সৈয়দ দিদার বখত, জাসদ থেকে ওবায়দুস সুলতান বাবলু, ওয়ার্কাস পার্টি থেকে বর্তমান এমপি এড. মোস্তফা লুৎফুল্লাহ, বাংলাদেশ কংগ্রেস ইয়ারুল ইসলাম, তৃনমুল বিএনপি সুমি, জাকের পার্টি থেকে খোরশেদ আলম, মুক্তিজোট থেকে শেখ আলমগীর হোসেন, এছাড়া স্বতন্ত্র প্রাথী হিসেবে সাবেক এমপি আ’লীগ নেতা ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, সরদার মুজিব, শেখ নুরুল ইসলাম ও মোঃ নুরুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছেন।

সাতক্ষীরা-২ (সদর) আসন থেকে মোট ১১ জন মােনয়ন জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ¦ আসাদুজ্জামান বাবু, জাতীয় পার্টি থেকে আরাফুজ্জামান আশু, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আনোয়ার হোসেন, জাকের পার্টি থেকে ইফতেখার আল মামুন সুমন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে তৌহিদুর রহমান, বিএনএম থেকে কামরুজ্জামান বুলু, তৃণমুল বিএনপি থেকে মোস্তফা ফারহান মেহেদী, মুক্তি জোট থেকে আব্দুল আজিজ,স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, এনছান বাহার বুলবুল ও আফসার আলী মনোনয়ন জমা দিয়েছেন।

সাতক্ষীরা-৩ আসন (আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের আংশিক) থেকে ৬ জন মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান এমপি ডা: আ.ফ.ম রুহুল হক, জাতীয় পার্টি থেকে এড. আলিফ হোসেন, বাংলাদেশ সাম্যবাদী দল থেকে শেখ তারিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আব্দুল হামিদ, জাকের পার্টি থেকে মঞ্জুর হাসান ও তৃণমুল বিএনপি থেকে রুবেল হোসেন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক) আসন থেকে মোট ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামীলীগ দলীয় প্রার্থী আতাউল হক দোলন, জাতীয় পার্টি থেকে সাবেক ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক এমপি গোলাম রেজা, তৃণমুল বিএনপি থেকে আসলাম আল মেহেদী, বাংলাদেশ কংগেস থেকে শফিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে শেখ ইকরামুল, স্বতন্ত্র থেকে আ’লীগ নেত্রী মাকসুদা
খাতুন মেধা ও মিজানুর রহমান মনোনয়ন পত্র দাখিল করেছেন ।

প্রার্থীরা এসময় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করেছেন। প্রার্থীরা বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ
জনগণের মাঝে একটা উৎসবমুখর আমেজ সৃষ্টি হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল