বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় বিক্ষোভ মিছিল

মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০২৩
মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় বিক্ষোভ মিছিল

মেহরাজ হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)  প্রতিনিধি:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার আলোচিত ছাত্রলীগ কর্মী জুয়েল হত্যাকান্ডের ৫ দিন পার হলেও ধরা ছোয়ার বাইরে আসামীরা। এদিকে আসামীদের দ্রুত আইনের আওতায় আনার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে মিঠানাল ইউনিয়ন ছাত্রলীগ । এতে এলাকার বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও স্থানীয় বাসিন্দারা অংশ নেয়।

মঙ্গলবার (৫ ডিসেম্বর ) বিকেল ৪ টায় উপজেলার মিঠানালা ইউনিয়নের হাদিমুসা নতুন রাস্তার মাথা এলাকায় এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

নিহত জুয়েলের বাবা আলগীর হোসেন অশ্রুশিক্ত চোখে ফাসির দাবি করে বলেন, আমার ছেলে রাতে বাজার থেকে বাড়ি যাওয়ার পথে সন্ত্রাসী ইউনুস, তার বাবা মাসহ তার বাহিনী আক্রমন করে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। ইউনুসের মা আমার ছেলেকে হত্যা করার জন্য তার ছেলের হাতে দা ছুরি তুলে দিয়ে সহযোগিতা করে। আমি দ্রæত তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। যাতে আর কোনো সন্তানের এমন অবস্থা না হয়।

বিক্ষোভ মিছিলে যুবলীগ,ছাত্রলীগ নেতা-কর্মী ও স্থানীয়রা বলেন, হত্যার ৫ দিন অতিবাহিত হলেও এখনো হত্যাকারীরা গ্রেপ্তার না হওয়ায় এলাকায় আতংক বিরাজ করছে। আমরা দ্রæত তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। এভাবে নৃশংসভাবে মানুষকে হত্যা কোনো সুস্থ মস্তিষ্কের কোন মানুষ করতে পারে না। তারা সন্ত্রাসী।

এসময় উপজেলা আওয়ামী লীগের সদস্য শরীফ উদ্দিন, মিঠানালা ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু নোমান, মিরসরাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহŸায়ক জাফর ইকবাল নাহিদ, মিঠানালার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামাল উদ্দিন, সাবেক মেম্বার আবদুল হালিম বাবু, ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মামুন, কাটাছড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম, মিঠানালা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহŸায়ক তাসনিম হোসেন স্বাধীন, আবু নোমান, মো. ইমতিয়াজ, সদস্য সৈকতসহ নিহত জুয়েলের তিন ছোটভাই,বন্ধু ও স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ঘটনার পর পরই আসামীরা চিহ্নিত হওয়ার কারনে তারা এলাকা ছেড়ে যায়। এছাড়া তারা মুঠোফোন ব্যবহার করছে না। আমাদের টিম তাদের গ্রেপ্তার করার জন্য কাজ করছে। শীঘ্রই তাদের তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

প্রসঙ্গত, মিরসরাইয়ে জিয়াউল হাসান জুয়েল (২২) নামে এক ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে খুন করেছে প্রতিপক্ষ। বুধবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১১ টায় উপজেলার হাদিমুছা এলাকার রাজাপুর নতুন রাস্তা মাথায় এলাকায় এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মরদেহের ময়নাতদন্ত শেষে বাদ আসর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় ইউনুসকে প্রধান আসামী করে নিহতের বাবা আলমগীর বাদি হয়ে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩-৪জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল