বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিদেশী কোনো চাপ নেই, নির্বাচন যথা সময়েই অনুষ্ঠিত হবে: ইসি আলমগীর

বুধবার, ডিসেম্বর ৬, ২০২৩
বিদেশী কোনো চাপ নেই, নির্বাচন যথা সময়েই অনুষ্ঠিত হবে: ইসি আলমগীর

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি : নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেন, নির্বাচন কমিশনের সাথে যারা বিদেশিরা দেখা করেছে। আমরা সব সময় বলে আসছি তারা (বিদেশীরা) আমাদের উপর কোনো চাপই দেন নাই এবং চাপ দেওয়ার তাদের অধিকারও নাই। আমরা স্বাধীন সার্বভৌম দেশ। নির্বাচন কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান। তারা যেটা করে জানতে চায় যে সুষ্ঠু সুন্দর নির্বাচন করতে আমরা কি কি ব্যবস্থা নিয়েছি কার্যক্রম গুলো জানতে চায়। ঐ কার্যক্রমের মাধ্যমে বুঝতে চায় আসলে আমরা একটা ভালো নির্বাচনের জন্য যে সমস্ত পদক্ষেপ নেওয়ার প্রয়োজন নিয়েছি কিনা। 

ভোট কেমন পড়বে এবিষয়টা যদি ভোট অবাধ ও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে পারি আইনশৃঙ্খলা যদি রক্ষা থাকে ভোটাররা যদি অবাধে ভোটকেন্দ্র যেতে পারে প্রার্থীরা ও তার সমর্থকরা ভোটের নির্বাচনের প্রচার করতে পারে এজন্য এখানে এসেছি। ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারবেন না—এমন কোনো খবর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে নেই। বরং ভোটাররা উৎসাহ নিয়েই ভোট দিতে যাবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব দিকে নজর আছে। তবে নির্বাচনে ভোটার উপস্থিতি বাড়ানোর দায়িত্ব নির্বাচন কমিশনের একার নয় বলে মন্তব্য করেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বুধবার (৬ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। 

জেলা প্রশাসক ও জেলা জেলার রিটার্নিং অফিসার মোঃ শফিউর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জামালপুরের পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদারসহ সহকারী রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর জেলা প্রধানরা উপস্থিত ছিলেন। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল