সোমবার, ২২ জুলাই ২০২৪

দিনাজপুরে জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা

রোববার, ডিসেম্বর ১০, ২০২৩
দিনাজপুরে জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে ৩ লাখ ৪৩ হাজর ৭৪০জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

রবিবার (১০ ডিসেম্বর-২০২৩) সকাল ১১টায় সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান দিনাজপুরের সিভিল সার্জন ডা. এএইচএম বোরহানুল ইসলাম সিদ্দিকী।

তিনি জানান, মোট ৩ লাখ ৪৩ হাজর ৭৪০জন শিশুর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ৩৭ হাজার ২৩২ জন্য ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু ৩ লাখ ৬ হাজার ৫০৮ জন। 

এ কর্মসূচি বাস্তবায়নে কাজ করবে ৫ হাজার ৮৮০ জন মাঠকর্মী ও স্বেচ্ছাসেবী। এসব  মাঠকর্মী ও স্বেচ্ছাসেবীর মধ্যে স্বাস্থ্য বিভাগীয় মাঠকর্মী ২৬২ জন, পরিবার পরিকল্পনা বিভাগীয় মাঠকর্মী ৩৮৬ জন ও স্বেচ্ছাসেবী ৫ হাজার ২৩২ জন। 

জেলায় মোট ২ হাজার ৬১৬টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসব কেন্দ্রের মধ্যে স্থায়ী কেন্দ্র ১৫টি, অস্থায়ী কেন্দ্র ২ হাজার ৫৮৯টি ও অতিরিক্ত কেন্দ্র (উপজেলা ইউনিয়ন পর্যায়ে) ১২টি। 

আগামী ১২ ডিসেম্বর সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশের ন্যায় দিনাজপুর জেলায় ৩ লাখ ৪৩ হাজর ৭৪০জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।


সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল