বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

লক্ষ্মীপুরে সিএনজি চালককে ইয়াবা দিয়ে ফাঁসালেন আইনজীবী, প্রতিবাদে সংবাদ সম্মেলন

মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০২৩
লক্ষ্মীপুরে সিএনজি চালককে ইয়াবা দিয়ে ফাঁসালেন আইনজীবী, প্রতিবাদে সংবাদ সম্মেলন

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

লক্ষ্মীপুরে জমিজমা বিষয় পূর্ব শত্রুতার জের ধরে পাঁচ পিস ইয়াবা দিয়ে সিএনজি চালক কামরুল হোসেনকে ফাঁসানোর অভিযোগ পাওয়া গেছে অ্যাডভোকেট আকবর হোসেন রুবেলের বিরুদ্ধে। এডভোকেট আকবর হোসেন রুবেলের মামলা হামলা ও হয়রানির প্রতিবাদে ভুক্তভোগী কামরুল হোসেনসহ এলাকাবাসী সোমবার সংবাদ সম্মেলন করে।

এডভোকেট আকবর হোসেন রুবেল ও কামরুল হোসেনসহ ভুক্তভোগীরা একই বাড়ীর পরস্পর আত্মীয় স্বজন হয়। এতে জমিজমা বিষয়ক পূর্ব শত্রুতার জের ধরে গত মাসের ৯ তারিখ বৃহস্পতিবার বিকেলে শহরের উত্তর তেহমুহনী সিএনজি স্টেশনে রাখা কামরুলের সিএনজিতে (লক্ষীপুর থ-৬৭৪৮) পুলিশের সোর্স পিচ্চি রাসেলের মাধ্যমে ৫ পিস ইয়াবা রেখে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে ইয়াবাসহ কামরুলকে আটক করে থানায় নিয়ে যায়।

এডভোকেট আকবর হোসেন রুবেল ও পিচ্চি রাসেলের মধ্যে সমন্বয় করে ইয়াবা ব্যবসায়ী ইউসুফ ওরফে ইকবাল নামের একজন। এতে ইউসুফ ওরফে ইকবাল অ্যাডভোকেট রুবেলের কাছ থেকে বিকাশে টাকা নেওয়ার বিষয়টিও স্বীকার করে। এ সংক্রান্ত  কয়েকটি ভিডিও ফুটেজ এ প্রতিবেদকের হাতে এসেছে।

সংবাদ সম্মেলনে আকবর হোসেন রুবেলের মিথ্যা মামলায় হাজত বাসকারী মুক্তিযোদ্ধা আমিন উল্লাহ হাবিলদারের ছেলে নুরুল হুদা, মৃত ছায়েদুল হকের ছেলে আবু সিদ্দীক, দোকানদার আব্দুল হালিম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

দোকানদার হালিমকেও ইয়াবা দিয়ে একইভাবে ফাঁসানো চেষ্টায় ব্যর্থ হন শিক্ষানবীশ ওই এডভোকেট।
নুরুল হুদা ও বৃদ্ধ আবু সিদ্দীককে তুচ্ছ ঘটনায় মামলা দিয়ে জেলে দিয়েছেন।

নুরুল হুদা কান্না জড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন- ‘আকবর ওকালতি করার পূর্ব সময় থেকেই নিজ এলাকায় জনসাধারণকে তুচ্ছ ঘটনায় ইয়াবা দিয়ে হয়রানি করেছেন,  যাকে তাকে মিথ্যা মামলা দিয়ে  জেল খাটিয়েছেন।’

তিনি আরও বলেন-‘লক্ষীপুর আদালতে কোনো অ্যাডভোকেটের বিরুদ্ধে এডভোকেট মামলা নেয় না। এডভোকেট মামলা দিয়ে কাউকে জেলে দিলেও ওই ভুক্তভোগির পক্ষে কোন উকিল ওকালতি করে না। আমরা তীব্র নিন্দা জানাই।’

ভুক্তভোগী সিএনজি চালক কামরুল হোসেন বলেন-‘ আকবর আমার বাড়ির সম্পর্কিত চাচাতো ভাই। তাদের সাথে গত দুই বছর ধরে জমিজমা বিষয়ক আদালতে মামলা চলেছিল, সে মামলা নিষ্পত্তি হয়ে যায়। তথাপিও সে আমাকে অহেতুক হয়রানি করার উদ্দেশ্যে লোক দিয়ে আমার সিএনজিতে ইয়াবা দিয়ে আমাকে পুলিশে ধরিয়ে দেয়। এতে আমার সম্মানহানি হয়েছে ও সিএনজি বিক্রি করে দিতে হয়। আর্থিকভাবে আমি মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছি। আমি এর বিচার চাই।

এ বিষয়ে এডভোকেট মোঃ আকবর হোসেন রুবেলের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন- ‘আমার হার্নিয়া অপারেশন হয়েছে। আমি আগামীকাল কোর্টে আসব, কোর্টে এলে সেখানে আপনার সাথে কথা হবে। আমি এ বিষয়ে এখন কোন বক্তব্য দিতে চাচ্ছি না।’

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল