বুধবার, ০১ মে ২০২৪

আদ্-দ্বীন মেডিকেল কলেজ ও নার্সিং এ মহান বিজয় দিবস উদযাপিত

শনিবার, ডিসেম্বর ১৬, ২০২৩
আদ্-দ্বীন মেডিকেল কলেজ ও নার্সিং এ মহান বিজয় দিবস উদযাপিত

তরিকুল ইসলাম তারেক, যশোর প্রতিনিধি:

জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয় স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন করেছে আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ ও আদ্-দ্বীন নার্সিং ইনস্টিটিউট, যশোর। 

১৬ ডিসেম্বর শনিবার সকাল ৮টায় মেডিকেল কলেজ এবং আদ্-দ্বীন নার্সিং ইনস্টিটিউটের ছাত্রীদের যৌথ এ্যাসেমব্লির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বের করেন। র‌্যালিটি আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে আবারও ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। 

র‌্যালি শেষে মেডিকেল কলেজের ডা. সালাহ উদ্দিন খান লেকচার থিয়েটারে বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ। 

সভায় সভাপতিত্ব করেন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. সনজয় সাহা।

বক্তব্য রাখেন বায়োকেমেস্ট্রি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মারুফা আখতার ও নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. ফিরোজা বেগম।

বক্তারা বলেন, দেশকে ভালবাসতে হবে। এজন্য নিজেদের দক্ষ চিকিৎসক ও নার্স হিসেবে গড়ে উঠতে হবে। মানুষকে তার প্রাপ্য স্বাস্থ্য সেবা দিতে পারলেই শহীদের রক্ত ঋণ শোধ হতে পারে। 

এসময় মেডিকেল শিক্ষার্থীরা বিজয় দিবসের ওপর বক্তব্য, কবিতা আবৃত্তি, দেশের গান পরিবেশন করেন। অনুষ্ঠানে মেডিকেল কলেজ এবং নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সবশেষে যশোর শহরের মণিহার সিনেমা হল চত্বরে নির্মিত শহীদ স্মৃতি স্তম্ভে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে মিলিত হয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন ছাত্রীরা। এসময় ছাত্রীদের সাথে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক ডা. সনজয় সাহাসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকামন্ডলী। 

পাশাপাশি নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. ফিরোজ বেগমের নেতৃত্বে শিক্ষার্থীরা শহীদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় নার্সিং ইন্সট্রাক্টর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এই বিজয় স্তম্ভটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে মেডিকেল কলেজ ভবন আলোক সজ্জা করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল