বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নোয়াখালীতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

শনিবার, ডিসেম্বর ১৬, ২০২৩
নোয়াখালীতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

মো: আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে নানান আয়োজনের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, নোয়াখালী প্রেসক্লাব, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় সবাই মুক্তিযুদ্ধের চেতনায় শোষণহীন, বঞ্চনাহীন অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, েেজলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ খান সোহেল. জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু, নবাগত পুলিশ সুপার, নোয়াখালী প্রেস ক্লাবের সভাপতি বখতিয়ার শিকদার. সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জুসহ বিভিন্ন সংগঠনের লোকজন পরে জেলা বিএনপি'র পক্ষ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অপর দিকে জেলার কবিরহাটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন কবিরহাট, নোয়াখালীর পক্ষ থেকে দিনব্যাপী ব্যাপক কর্মসূচির আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোরে কবিরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলার সব সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত এবং বেসরকারী প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৬টা থেকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে প্রথমে উপজেলা প্রশাসন পুষ্পস্তবক অর্পণ করে। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামীলীগ, সকল সরকারি বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, সিভিল ডিফেন্স, স্কাউট, গার্লস গাইড, স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিশু-কিশোরদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সরওয়া উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবির, বীর মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদেরকে সংবর্ধনা ও তাদের মাঝে সম্মাননা স্বারক ও পুরস্কার বিতরণ করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল