বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

কক্সবাজারে ১০০ মেধাবীকে বৃত্তি প্রদান

রোববার, ডিসেম্বর ৩১, ২০২৩
কক্সবাজারে ১০০ মেধাবীকে বৃত্তি প্রদান

গোলাম আজম খান, কক্সবাজার:

কক্সবাজার ৭টি উপজেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মেরিন সিটি কল্যাণ তহবিলের উদ্যোগে বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের শিক্ষাবৃত্তি-২০২৩ প্রদান করা হয়েছে।

রবিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০ টায় বৃত্তি পরীক্ষার আহবায়ক এম আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত কক্সবাজার শহরের প্রবেশদ্বার লিংকরোড মেরিন সিটি  বীচ পাবলিক স্কুল মিলনায়তনে এই বৃত্তি দেওয়া হয়। পরীক্ষায় অংশ নেয়াদের মধ্যে উত্তীর্ণ ‘মেধাবী মেরিন স্টারদের সংবর্ধনা ও ১০০ জনের হাতে নগদ অর্থসহ সনদ তুলে দেয়া হয়।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন । বিশেষ অতিথি ছিলেন মেরিন সিটির গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান এ.এম.জি ফেরদৌস।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ধারাবাহিক ভাবে সুনাম অর্জনকারী শিক্ষাপ্রতিষ্ঠান বীচ পাবলিক স্কুল এন্ড কলেজের আয়োজিত মেরিন সিটি মেধাবীদের জন্য আজকের দিনটি অনেক আনন্দের। মেরিন সিটির এ বৃত্তি প্রদান লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। তাদের মাঝে একটি সুস্থ প্রতিযোগিতা তৈরি করতে চায় মেরিন সিটি পরিবার। যাতে গরীব পরিবারের মেধাবীরা মানুষের মতো মানুষ হতে পারে। কখনো মা-বাবার মনঃকষ্টের কারণ না হয়।

মেরিন সিটি কল্যাণ তহবিলের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে বিশেষ অতিথির বক্তব্যে এএমজি ফেরদৌস বলেন, তোমরা আজকে যারা সাফল্য পেয়েছ তা যথেষ্ট নয়। সামনে তোমাদের জন্য তীব্র প্রতিযোগিতা অপেক্ষা করছে। তার প্রস্তুতি তোমাদের এখন থেকেই নিতে হবে। শুধু পুস্তকের লেখাপড়ায় কাঙ্খিত সাফল্য পাওয়া যাবে না। দেশ, দেশের স্বাধীনতা, মূ্ল্যবোধ, সারা বিশ্ব সম্পর্কে তোমাদের ধারণা রাখতে হবে। দেশ ও দেশের মানুষের মঙ্গলের ব্রত তোমাদের মননে থাকতে হবে। দেশ যদি এগিয়ে যায় তাহলে আমরাও এগিয়ে যাব।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন মেরিন সিটি কল্যাণ তহবিল বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক আবু হেনা মোস্তফা কামাল। 
আরো বক্তব্য স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য লিয়াকত আলী সিকদার, আমিন উল্লাহ মেম্বার, কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের প্রাধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম , কক্সবাজার মডেল হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা মা-উন থিন, শহীদ তিতুমীর ইনস্টিটিউটের পরিচালক মোহাম্মদ শফিকুল হক, বিবেকানন্দ বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক পবন কান্তি দে, চৌফলদন্ডী  আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান  শিক্ষক মোঃ কামাল উদ্দিন  প্রমুখ।

উল্লেখ্য, কক্সবাজার শহরের প্রবেশদ্বার লিংক রোড সংলগ্ন আমিনা তাজ মেমোরিয়াল ট্রাস্টের পরিচালিত বীচ পাবলিক স্কুল ও আলহাজ্ব ফাতেমা ফেরদৌস উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের ১০ম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলার সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। এতে ৫ম
শ্রেণি (পিইসি) থেকে ৫০ জন, ৮ম শ্রেণি (জেএসসি) থেকে ৫০ জন পরীক্ষায় উত্তীর্ণ হয়। তৎমধ্যে  ৮ম ও ৫ম শ্রেণি অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় ১ম মেরিন স্টারকে ২৫,০০০ হাজার টাকা, ২য় মেরিন স্টারকে ১৫,০০০, ৩য় মেরিন স্টারকে ১০,০০০ ও ৪র্থ থেকে ২০তম পর্যন্ত প্রতিজন ২০০০ হাজার টাকা এবং ২১তম থেকে ৫০ তম মেধাস্থান অর্জন শিক্ষার্থীদেকে একহাজার টাকা সহ সর্বমোট দুই লক্ষ  পষ্ণাশ  টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল