বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

১ লাখ ৭১ হাজার ভোটের ব্যবধানে জয়ী ওবায়দুল কাদের

রোববার, জানুয়ারী ৭, ২০২৪
১ লাখ ৭১ হাজার ভোটের ব্যবধানে জয়ী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। 

রোববার (৭ জানুয়ারি) বেসরকারিভারে স্থানীয়ভাবে প্রাপ্ত ফলাফলে এই তথ্য পাওয়া গেছে। 

বেসরকারি ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের তিনবারের সাধারণ সম্পাদক ১ লাখ ৮১ হাজার ১৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বিন্দ্বী জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ পেয়েছেন (লাঙ্গল) প্রতীক নিয়ে ৯ হাজার ৭১৯ ভোট। অর্থাৎ ১ লাখ ৭১ হাজার ৪২৮ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তিনি।

এছাড়া ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামছুদ্দোহা (চেয়ার) প্রতীক নিয়ে পেয়েছেন শূন্য ভোট। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল) নিয়ে শূন্য ভোট পেয়েছেন এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) নিয়ে শূন্য ভোট পেয়েছেন।

 ইসি সূত্রে জানা গেছে, নোয়াখালী-৫ আসনে মোট ভোটার ৪ লাখ ৪ হাজার ৯৭৭ জন। এর মধ্যে ২ লাখ ৯ হাজার ৬৯৩ জন পুরুষ ও ১ লাখ ৯৫ হাজার ২৮৪ জন নারী ভোটার রয়েছেন। কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা নিয়ে গঠিত এই আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ১৩২টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল