বুধবার, ২৪ জুলাই ২০২৪

বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, জানুয়ারী ১১, ২০২৪
বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের ডার্মাটোলজিস্টদের অন্যতম শীর্ষ সংগঠন বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজি (বি.এ.ডি) এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১১ জানুয়ারি ২০২৪, রাজধানীর তেজগাঁওয়ে পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত দিনব্যপী এই সম্মেলনে পেশাগত উন্নয়নের লক্ষ্যে নানান কর্মশালা ও আলোচনায় দেশের স্বনামধন্য সব ডার্মাটোলজিস্ট অংশগ্রহণ করেন।

বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজিস্ট (বিএডি) এর প্রেসিডেন্ট এবং বিএসএমএমইউর সাবেক প্রোভিসি প্রফেসর ডা: মো: শহীদুল্লাহ শিকদার এবং বিএডি’র সেক্রেটারি জেনারেল বিএসএমএমইউ এর সহযোগী অধ্যাপক ডা: মো: সাইফুল ইসলাম ভূইঁয়ার নেতৃত্বে সভাটি শুরু হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডাঃ মোহাম্মদ মুনির রশিদ, প্রফেসর ডাঃ রাশেদ মোহাম্মদ খান ও সম্মানিত উপদেষ্টাগণ, প্রফেসর ডা: এ জেড এম মাইদুল ইসলাম, প্রফেসর ডাঃ এম ইউ কবির চৌধুরী ও প্রফেসর ডাঃ এ কে এম শরিফুল ইসলাম। এতে সৌজন্য বক্তব্য রাখেন বিশ্বজুড়ে সমাদৃত স্কিনকেয়ার ব্র্যান্ড সিওডিলের নির্বাহী পরিচালক সুকান্ত দাস। 

ডার্মাটোলজিস্টদের সবচেয়ে বড় সম্মেলন ‘ব্যাডকন’ এর আগামী পর্ব সাফল্যের সাথে অনুষ্ঠিত করা, চলমান একাডেমিক থিসিস সমূহ সামনে এগিয়ে নেয়া এবং দেশজুড়ে ডার্মাটোলজিস্টদেরকে একটি প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত করা ছিল এই সভার মূল আলোচ্য বিষয়। এছাড়া প্রয়াত বিশেষজ্ঞ ডাক্তার কাজেম আলী স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।
বিএডি’র প্রেসিডেন্ট অধ্যাপক ডা: মো: শহীদুল্লাহ শিকদার তার বক্তব্যে ডার্মাটোলজিস্ট কমিউনিটিকে আরো একাডেমিক, রিসার্চ ও বিজ্ঞানমনস্ক হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আমি চাই ডার্মাটোলজিস্টরা মেডিকেল সায়েন্সের অন্যান্য কমিউনিটির মধ্যে আরো সম্মানের সাথে পথ চলুক এজন্য তাদের আরো বেশি একাডেমিক ও রিসার্চে মনোযোগী হতে হবে।
সংগঠনের সেক্রেটারী অধ্যাপক ডা: মো: সাইফুল ইসলাম ভূইঁয়া তার বক্তব্যে বলেন, ২০১৮তে এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকে অনেক দ্রুতই আমরা এগোতে পেরেছি। এজন্য দেশের সকল ডার্মাটোলজিস্টরা সবচাইতে অগ্রণী ভুমিকা পালন করেছেন, তাদেরকে সংগঠনের পক্ষে আন্তরিক ধন্যবাদ। এ সময় তিনি পেশাগত দক্ষতা বাড়াতে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের ডার্মাটোলজিস্টদের মান উন্নয়নে বিভিন্ন কর্মপরিকল্পনা পেশ করেন।

বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজিই (বিএডি) হচ্ছে বাংলাদেশ এর ডার্মাটোলজিস্টদের সর্ববৃহৎ প্ল্যাটফর্ম। এই সংগঠনটির একটি মূল ফোকাস হচ্ছে গবেষণাভিত্তিক একাডেমিক কর্মকাণ্ড এগিয়ে নিয়ে যাওয়া। এই অনবদ্য কাজের সাথে সিওডিল সবসময়ই শুভাকাঙ্ক্ষী হয়ে বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজি (বিএডি) এর সাথে আছে, বলেন সুকান্ত দাস।

স্কিন এক্সপার্টদের দ্বারা ফরমুলেটেড ব্র্যান্ড সিওডিল ইতোমধ্যেই বিশ্বজুড়ে ভোক্তাদের মন জয় করেছে। আমেরিকান এই ব্র্যান্ড অ্যাকনি, এজিং, ড্রাইনেসসহ স্কিনের যাবতীয় সমস্যা সমাধানের পাশাপাশি ভোক্তাদের উদ্বুদ্ধ করছে নিজের ত্বক সম্পর্কে সচেতন হতে। "সিওডিল" ব্র্যান্ড রিমার্ক এলএলসি, ইউএসএ’র একটি প্রয়াস। গুণগত মান বজায় রাখতে সিওডিলের প্রতিটি পণ্য উৎপাদন থেকে প্যাকেজিংয়ে নেয়া হয়েছে বাড়তি যত্ন ও সতর্কতা। ত্বকের জন্য নিরাপদ ও কার্যকরী উপাদান বেছে নিয়ে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদিত হয়েছে সিওডিল ব্র্যান্ড এর প্রতিটি পণ্য। এই ব্র্যান্ড এর প্রতিটি লাইন আপ এমনভাবে সাজানো যাতে করে ভোক্তা তার প্রয়োজনীয় পণ্যটি বেছে নিতে পারেন সহজেই। অ্যান্টি-এজিং, অ্যান্টি-অ্যাকনি, ময়েশ্চারাইজিং, ব্রাইটেনিং লাইনসহ এই ব্র্যান্ডে আরও আছে বি বায়োটিন শ্যাম্পু, ব্লু শ্যাম্পু, এ-ডি শ্যাম্পু। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল