বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

শতাধিক শীতার্ত পরিবারের মুখে হাসি ফোটাল ইবির তারুণ্য

শুক্রবার, জানুয়ারী ১৯, ২০২৪
শতাধিক শীতার্ত পরিবারের মুখে হাসি ফোটাল ইবির তারুণ্য

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য'র উদ্যোগে প্রায় ১১০ টি অসহায় শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১১ টায় ঝিনাইদহ সদরের চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়। তীব্র এই কনকনে শীতে কম্বল পেয়ে হাসি ফুটে ওঠে অসহায় শীতার্ত পরিবারগুলোর মুখে।

এসময় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনটি সভাপতি মারুফ হোসাইনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান। এছাড়া সংগঠনটির সাধারণ সম্পাদক রিফাত মাশরাফী প্রত্যয়, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, কাম ফর রোড চাইল্ড ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শহীদ কাওসার, তারুণ্যের সুবাসিত সদস্য সাকলাইন মোসতাকসহ সংগঠনটির প্রায় অর্ধশতাধিক সদস্য সেখানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংগঠনটি প্রচার সম্পাদক  মিজানুর রহমানের সঞ্চালনায় সাধারণ সম্পাদকের বক্তব্যে রিফাত মাশরাফি প্রত্যয় বলেন, ‘গত প্রায় ১ মাস ধরে তারুণ্যের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে এই কর্মসূচিকে সফল করেছেন। প্রচন্ড শীতের মধ্যেও তারা দিনব্যাপী কুষ্টিয়া-ঝিনাইদহ শহর, পোড়াদহ বাজার এবং বিশ্ববিদ্যালয়ের বিভাগ সমূহ থেকে ফান্ড সংগ্রহ করেছে। পাশাপাশি ঝিনাইদহ অঞ্চলের প্রত্যন্ত ৫টি গ্রাম ঘুরে দুস্থ মানুষেকে টোকেন প্রদান করেছে।’

সভাপতি মারুফ হোসেন বলেন, ‘মাঘ মাসের কনকনে শীতে প্রান্তিক হতদরিদ্র শীতার্ত জনগোষ্ঠী প্রচন্ড শীত কষ্টে ভুগেন। অথচ আমাদের অনেকেরই অতিরিক্ত পোশাক ব্যবহার না করে ফেলে রাখি। আমাদের প্রত্যেকের উচিৎ এসব মানুষদের পাশে দাঁড়ানো। সামাজিক দায়বদ্ধতা থেকে তারুণ্য প্রতি বছরের ন্যায় এবছরেও প্রায় ১৭০ টি পরিবারের পাশ দাঁড়ানোর উদ্বোগ নিয়েছে।’

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল