বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত

মঙ্গলবার, জানুয়ারী ২৩, ২০২৪
সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত

সময় জার্নাল ডেস্ক 

যশোরের বেনাপোলের ধান্যখোলা সীমান্তে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মোহাম্মদ রইশুদ্দীন নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। আজ মঙ্গলবার বিজিবির যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট-সংলগ্ন এলাকায় সোমবার ভোর সাড়ে ৫টার দিকে ভারত থেকে আসা এক দল গরু চোরাকারবারিকে সীমান্ত অতিক্রম করতে দেখে দায়িত্বরত বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা দৌড়ে ভারতের দিকে পালানোর চেষ্টা করলে বিজিবি টহল দলের সদস্য সিপাহি রইশুদ্দীন তাদের ধাওয়া করতে করতে গিয়ে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন।

প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তী সময়ে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায়, সিপাহি রইশুদ্দীন হাসপাতালে মারা গেছেন।

এ বিষয়ে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ-কে বিষয়টির ব্যাপারে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। এ ছাড়া মরদেহ বাংলাদেশে দ্রুত ফেরত আনার বিষয়ে সব পর্যায়ে যোগাযোগ অব্যাহত রয়েছে বলেও জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল