বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নরসিংদীতে হাড়িধোয়া নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মঙ্গলবার, জানুয়ারী ২৩, ২০২৪
নরসিংদীতে হাড়িধোয়া নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: 

নরসিংদীতে হাড়িধোয়া নদী দখল ও দূষণ রোধে অবৈধ দখলদারদের উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। আজ সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের সোনাতলা এলাকায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। 

উচ্ছেদ করা অবৈধ স্থাপনাগুলোর মধ্যে ছিল দুটি টিন শেড ঘর, একটি দোতলা বিল্ডিং এর একাংশ, একটি একতলা বিল্ডিং এর একাংশ, একটি দোকান এর একাংশ ও একটি বরফ কারখানার সিড়ি।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান কাউছার।

সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান কাউছার জানান, হাড়িধোয়া নদী তীর দখল ও দূষণ রোধে অবৈধ দখলদারদের হাত থেকে নদীর জায়গা উদ্ধার করতে এই অভিযান চালানো হয়েছে।

সকাল ১০টায় চিনিশপুর ইউনিয়নের সোনাতলা এলাকার ত্রিমোহনী বটতলা (পুটিয়া ব্রিজ সংলগ্ন) থেকে নদীর পাড়ে এক কিলোমিটার সীমানায় নির্মিত স্থাপনা ও নির্মানাধীন অবকাঠামো উচ্ছেদ করা হয়। সেখানে ৬ জন ব্যক্তি নদীর ওই জায়গাগুলো অবৈধভাবে দখল করে রেখেছিলেন।

তাদেরকে স্থাপনা সরিয়ে নিতে একাধিক চিঠি দিলেও তারা স্থাপনা সরিয়ে নেননি। তাই এই উচ্ছেদ অভিযানের মাধ্যমে নদীর জায়গাগুলো অবৈধ দখলদারদের হাত থেকে মুক্ত করে সরকারের দখলে আনা হয়।"

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল