বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

পরিবেশবাদী সংগঠন '১ টাকায় বৃক্ষরোপণ'র কেন্দ্রীয় কমিটি ঘোষণা

শনিবার, জানুয়ারী ২৭, ২০২৪
পরিবেশবাদী সংগঠন '১ টাকায় বৃক্ষরোপণ'র কেন্দ্রীয় কমিটি ঘোষণা

মো. জাহিদুল হক, চট্টগ্রাম: 

পরিবেশবাদী সংগঠন '১ টাকায় বৃক্ষরোপণ' এর আগামী একবছরের (২০২৩-২৪) জন্য কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। 

শনিবার (২৭ জানুয়ারি) সংগঠনের অফিসিয়াল ফেসবুক পেইজে উপদেষ্টামন্ডলীর সম্মতিক্রমে ও নির্বাহী সভাপতি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়। 

এতে বলা হয়- '১ টাকায় বৃক্ষরোপণ' জন্মলগ্ন থেকে পরিবেশ রক্ষায় অঙ্গিকারবৃদ্ধ। তারই ধারাবাহিকতায় সাংগঠনিক কাজ আরও গতিশীল করতে আগামী এক বছরের জন্য (২০২৩-২৪) কেন্দ্রীয় কমিটির অনুমোদন দেওয়া হলো। 

কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন শেখ আব্দুল্লাহ ইয়াছিন এবং সাধারণ সম্পাদক মোঃ মিজান উদ্দিন।  

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি  নুরুল আবেদীন রাকিব, যগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান,ট্রেজারার রাফি উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইফতেখার চৌধুরী আবির, চিফ এক্সিকিউটিভ মেন্বার নাসরিন জাহান দিপা, এক্সিকিউটিভ মেম্বার নিলুফা ইয়াসমিন। 

সভাপতি শেখ আব্দুল্লাহ ইয়াছিন বলেন, এক টাকায় বৃক্ষরোপণ জন্মলগ্ন থেকে পরিবেশ রক্ষা ও এসডিজির ১৩নং লক্ষ্যমাত্রা বাস্তবায়নে কাজ করে আসছে। নতুন কমিটি চেষ্টা করবে সে ধারাবাহিকতা ধরে রাখতে। পরিবেশ রক্ষায় আমাদের ভিন্ন ধর্মী কিছু কার্যক্রমের পরিকল্পনা আছে।সকলের সহযোগিতা পেলে তা বাস্তবায়ন করা সম্ভব। 

নব নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মিজান উদ্দিন বলেন, আমাকে বিশ্বাস করে সংগঠনের এতবড় দায়িত্ব অর্পণ করায় এক টাকায় বৃক্ষরোপণ এর প্রতি কৃতজ্ঞতা। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে সবুজায়ন করতে কাজ করে যাব। 

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে পরিবেশ রক্ষা, দেশে ২৫ শতাংশ বনায়ন নিশ্চিত ও এসডিজি ১৩ নং লক্ষ্যমাত্রা পূরণে কাজ করে যাচ্ছে '১ টাকায় বৃক্ষরোপণ'। 

বিভিন্ন স্কুল কলেজে বৃক্ষরোপণ ক্যাম্পেইন, জন সচেতনতা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। বর্তমানে ৫হাজারের অধিক গাছ রোপণ করতে সক্ষম হয়েছে দাবি সংগঠনটির সদস্যদের।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল