বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

অবকাঠামো উন্নয়নের মাধ্যমে পাল্টে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট

রোববার, মে ৩০, ২০২১
অবকাঠামো উন্নয়নের মাধ্যমে পাল্টে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট

মো. আবু রায়হান চৌধুরী: স্বাধীনতা-পরবর্তী সময় থেকে অবকাঠামোগত উন্নয়নে পিছিয়ে পড়া হোমনা পৌরসভার দৃশ্যপট পাল্টে যাচ্ছে অতিদ্রুত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টিতে ও কুমিল্লা- ২ হোমনা তিতাস আসনের স্বপ্নদ্রষ্টা, আলোর পথের আলোর দিশারী, সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরির 'আসছে আলোর প্রহর, গ্রাম হবে শহর' এই শ্লোগানকে সামনে রেখে নানা মুখী উন্নয়ন প্রকল্পের মধ্য দিয়ে হোমনা পৌরসভাকে দেশের অর্থনৈতিক অঞ্চল হতে নতুন করে স্বপ্ন দেখাচ্ছে। দ্রুত এগিয়ে চলা এসব প্রকল্প বাস্তবায়িত হলে একটি উন্নত ও পরিপূর্ণ পর্যটন এলাকা হিসেবে পরিণত হবে হোমনা পৌরসভা। 

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে উন্নয়নের ধারা অব্যহত ও মানবতার সেবার মহান ব্রত পালন করে চলেছেন টানা দু’ দুই বার নির্বাচিত হোমনা পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম।

অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের ফলে অতিদ্রুত পরিবর্তন হচ্ছে পৌরসভার চিত্র। বেড়েছে নাগরিক সুবিধা। বর্তমান সরকারের উন্নয়ন পরিকল্পনায় আধুনিক পৌরসভা হতে চলেছে হোমনা পৌরসভা। যেসব রাস্তা খানা-খন্দে ভরা ছিল, দ্রুত গতিতে সেসব রাস্তা গুলো কংক্রিটে নির্মিত হচ্ছে। পৌর এলাকার জলাবদ্ধতা দূর করতে নির্মাণ করা হচ্ছে আরসিসি ড্রেন। এছাড়া সড়কবাতি পানি নিষ্কাশন, স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থার স্থায়ী সমাধানে পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় জিওবি-আইডিবি, আধুনিক পানি শোধনাগার নির্মাণসহ অবকাঠামো উন্নয়নের মাধ্যমে পৌর এলাকার পুরনো ভাঙাচোরা রূপ পাল্টে যাবে বলে আশা করছেন এলাকাবাসী।

ইতিমধ্যে টেন্ডারের মাধ্যমে পৌর শহরের বিভিন্ন রাস্তা আরসিসি রোড নির্মাণ করা হয়, যা ২০২০-২১ অর্থবছরের মধ্যে কাজ সম্পন্ন হবে।

পৌর মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম আওয়ামী রাজনীতির আদর্শের সৈনিক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার বুকে নিয়ে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে চলেছেন তিনি। অ্যাডভোকেট নজরুল ইসলাম এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে
অবকাঠামোগত উন্নয়ন, খেলাধুলার সম্প্রসারণ, শিক্ষা বিস্তার, মাদকমুক্ত সমাজ গঠন, সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ব্স্থামপ্নরসার , দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন সংগ্রাম, জঙ্গীবাদ মুক্ত শান্তির সমাজের স্বপ্নে বিভোর এই জনপ্রতিনিধি। দিন নেই, রাত নেই; নির্বাচনি এলাকার উন্নয়নের জন্য ছুটে চলেছেন এক প্রান্ত থেকে অপর প্রান্তে।

কোভিড-১৯ মহামারী করোনা উপেক্ষা করে সাধারন মানুষের সুখ দুঃখে পাশে ছিলেন। যার ফলশ্রুতিতে নির্বাচনী এলাকার মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন পৌর মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম।

তিনি টানা দ্বিতীয় বারের মতো পৌর মেয়র নির্বাচিত হওয়ার পর পৌর এলাকার প্রত্যন্ত অঞ্চলে তাঁর অক্লান্ত পরিশ্রম আর প্রচেষ্ঠায় অবকাঠামোগত যে পরিমান উন্নয়ন হয়েছে তা চোখে পড়ার মত।

কেবল অবকাঠামোগত উন্নয়নই নয়, শিক্ষাকে যুগোপযোগি ও নিরক্ষর মুক্ত সমাজ গঠনে তাঁর অবদান অনস্বীকার্য। তিনি আরাম-আয়েশে সময় না কাটিয়ে এলাকার উন্নয়নে সার্বক্ষনিক খোঁজ খবর রাখেন। এলাকার অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সুখ দুঃখের সাথী হওয়া যেন তাঁর নিত্য দিনের কাজ।

তারই ধারাবাহিকতায় পৌরসভার নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পে আওতাধীন ৫৯ লক্ষ ৬৫ হাজার ৬৯৬ টাকা ব্যয়ে বাগমারা সাহাপাড়া থেকে কবরস্থান পর্যন্ত এবং ৯০ লাখ ২৮ হাজার ৬০ টাকা ব্যয়ে শ্রীমদ্দি থেকে চরেরগাও পর্যন্ত দুইটি আরসিসি রাস্তার উদ্বোধন করা হয়েছে।

গতকাল রোববার সকাল ১১ টায় রাস্তা দুইটির উদ্বোধন করেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরি।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহিনুজ্জামান খোকন, যুগ্ন সাধারণ সস্পাদক গাজী মো. ইলিয়াছ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মোসলেম, উপজেলা যুবলীগের সাধারণ সস্পাদক কায়ছার আহমেদ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মেহেদী হাসান, উপজেলা কৃষকলীগের আহবায়ক জনাব হাজী মনির হোসেন সওদাগর, যুগ্ন আহবায়ক মো. মাইনুউদ্দিন, যুগ্ন আহবায়ক এইচ এম রাশেদ, সদস্য মোশারফ, তাঁতীলীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সস্পাদক মনিরুজ্জামান মনির, ভাষানিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কামরুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার, যুবলীগের অর্থ বিষয়ক সস্পাদক হারুন অর রশিদ, পৌর যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম প্রিন্স, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সস্পাদক আমির হোসেন। 

আওয়ামীলীগের বিভিন্ন সহযোগি অংঙ্গ-সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী মিছিলের মাধ্যমে এমপি মহোদয়কে স্বাগত জানান।

এদিন সেলিমা আহমাদ মেরি এমপি নবনির্মিত হোমনা পৌর মার্কেটের নির্মাণ কাজ পরিদর্শন করেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল