রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

চৌদ্দগ্রামে তাফসিরুল কুরআন মাহফিলে আল্লামা নাসির উদ্দীন হেলালী

সোমবার, জানুয়ারী ২৯, ২০২৪
চৌদ্দগ্রামে তাফসিরুল কুরআন মাহফিলে আল্লামা নাসির উদ্দীন হেলালী

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম, কুমিল্লা:

আমরা দুনিয়াতে এসেছি, আমরা কেউ চিরদিন বেঁচে থাকবো না। সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। কবর আখেরাতে যাওয়ার একটি দরজা। সেই দরজা দিয়ে সকলকে প্রবেশ করতে হবে। দুনিয়াতে যারা আল্লাহর পথে চলে, তাদের মৃত্যুটা হয় ‘সম্মানজনক মৃত্যু’। আর যারা আল্লাহদ্রোহী, খোদাদ্রোহী এরা রাজা হোক, বাদশা হোক, প্রেসিডেন্ট হোক, যতই কিছু হোক না কেন, তাদের মৃত্যু হয় লাঞ্চনার মৃত্যু।

অতএব আমরা হক পথে চলতে চাই, আমরা সম্মানজনক মৃত্যু পেতে চাই। যেমনিভাবে হযরত ইব্রাহিম(আঃ) এর সম্মানজনক মৃত্যু হয়েছে। আর আল্লাহদ্রোহীদের মৃত্যু হবে নমরুদের মত লাঞ্চিত অবস্থায়।

রোববার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম পৌর এলাকার সোনাকাটিয়া(আদর্শগ্রাম) দারুল কুরআন নূরানী ও হাফেজিয়া মাদরাসা, যুব সমাজ ও প্রবাসীদের উদ্যোগে সোনাকাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪র্থ তাফসিরুল কুরআন মাহফিলে প্রধান মুফাচ্ছির হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন ইসলামী রিচার্স ফাউন্ডেশন ঢাকার চেয়ারম্যান ও বনশ্রী আবে জমজম জামে মসজিদের খতিব আল্লামা নাসির উদ্দীন হেলালী। 

মাহফিলে প্রধান অতিথি ছিলেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র জিএম মীর হোসেন মীরু। বিশেষ মুফাচ্ছির ছিলেন দাউদকান্দি কামিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা শাহাদাত হোসেন মুজাদ্দেদী, সোনাকাটিয়া(আদর্শগ্রাম) পূর্বপাড়া জামে মসজিদের খতিব মাওলানা ইমাম বিন মুবারক, বীরচন্দ্রনগর আলিম মাদরাসার আরবি প্রভাষক মাওলানা আমিনুল ইসলাম। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের অধ্যাপক ডাঃ নুর হোসেন ভুঁইয়া শাহীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার সাবেক কাউন্সিলর মুক্তিযোদ্ধা মোখলেছ মিয়া, বর্তমান কাউন্সিলর মোশারফ হোসেন।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন ভুঁইয়ার পরিচালনায় মাহফিলে বিভিন্ন এলাকা থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ উপস্থিত ছিলেন। মাহফিলে ইসলামী সংগীত পরিবেশন করে নোয়াখালীর বিখ্যাত কান্ডারী শিল্পী গোষ্ঠীর শিল্পীবৃন্দ। স্থানীয় প্রবাসীদের সহযোগিতায় তাফসিরুল কুরআন মাহফিল সফল হয়েছে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল