বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

খুবিতে আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন

মঙ্গলবার, জানুয়ারী ৩০, ২০২৪
খুবিতে আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন

মো: মিরাজুল ইসলাম, খুবি প্রতিনিধি: 

"নলেট মিটস্ টিমওয়ার্ক" এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজনে আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতা শেষ হয়েছে সোমবার। এ কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের একটি দল।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন: তামান্না হোসাইন মিম, খান সাদ ইবনে রেজা ও তৌহিদুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ১৬৯ টি টিমকে পেছনে ফেলে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

আয়োজক সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারি রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজিত করে আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতায় ১৭০ টিম নিয়ে অনুষ্ঠিত  হয় ১ম রাউন্ড। বেলা ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক বিভাগের চলতি পরিচালক মো: মোহাম্মদ রাকিবুল হাসান সিদ্দিকী। 
১৭০ টিমের মধ্যে ২২ টিমের সেমিফাইনাল অনুষ্ঠিত হয় হয় গত ২৮ জানুয়ারি।

সংগঠনের সদস্যদের থেকে জানা যায়, ২২ টিম থেকে টপ ৩ টিম নিয়ে ২৯ জানুয়ারি সোমবার  বেলা ৫ টায়  উক্ত ইভেন্টের ফাইনাল রাউন্ড  অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ডে ১৫ টি প্রশ্ন উত্তরের মাধ্যমে সর্বোচ্চ নম্বর সংগ্রহ করে চ্যাম্পিয়ন হয় এগ্রোটেকনলজি ডিসিপ্লিনের দল।

দলটির সদস্যরা হলেন তামান্না হোসাইন মিম, খান সাদ ইবনে রেজা,  তৌহিদুল ইসলাম। প্রথম রানার্সআপ হয় অর্থনীতি ডিসিপ্লিনের 'টিম সিলভারমুন'। ওই দলের সদস্যরা হলেন রত্না দত্ত, প্রসেনজিৎ মজুমদার, এস এম জুনায়েদ। তৃতীয় স্থান দখল করে ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের নিরব কুন্ডু, রীতু বিশ্বাস ও শাহারিন ফারজানা। 

এ ব্যাপারে খুবি রোটার‍্যাক্ট ক্লাবের সভাপতি এ.এস.এম আল ইমরান বলেন, "প্রথম বর্ষের শিক্ষার্থীদের প্রতিযোগিতার ভীতি দূর করে আত্নবিশ্বাসী করে তুলতে রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা বিশ্ববিদ্যালয়ের এই আয়োজন। এটা প্রতিবছরই আয়োজন করা হবে।"

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল