সোমবার, ২১ জুন ২০২১

করোনা: বিশ্বে কমলো মৃত্যু ও শনাক্ত

মঙ্গলবার, জুন ১, ২০২১
করোনা: বিশ্বে কমলো মৃত্যু ও শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে ৭ হাজার ৮৬৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৫৮ হাজার হাজার ১৭৯ জনের। মঙ্গলবার সকাল ৮টায় ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৭ কোটি ১৪ লাখ ৫৬ হাজার ৪৮৪ জনের। এর মধ্যে মারা গেছেন ৩৫ লাখ ৬৪ হাজার ৮০১ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৩৭ লাখ ৩০ হাজার ৩৯০ জন।

কোভিডে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ১৩ হাজার ১৪৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৭৬৭ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭৮ লাখ ৬৩ হাজার ৮৪০ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮১ লাখ ৭৩ হাজার ৬৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩১ হাজার ৯০৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৩৯ হাজার ৫০৪ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৫ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৯৬৬ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৬৩১ জন।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম জার্মানি। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ