বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪

চবিতে হবিগঞ্জ জেলা স্টুডেন্টস' এসোসিয়েশনের চড়ুইভাতি অনুষ্ঠিত

রোববার, ফেব্রুয়ারী ১১, ২০২৪
চবিতে হবিগঞ্জ জেলা স্টুডেন্টস' এসোসিয়েশনের চড়ুইভাতি অনুষ্ঠিত

মো. জাহিদুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হবিগঞ্জ জেলা স্টুডেন্টস' এসোসিয়েশনের চড়ুইভাতি অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বোটানিকাল গার্ডেনের পুকুর পাড়ে সকাল ১০ টার দিকে শুরু হয় এই অনুষ্ঠান। সারাদিন ব্যাপি জাঁকজমকপূর্ণ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় চড়ুইভাতি।

এছাড়াও সাংস্কৃতিক পর্ব ছিলো। খেলাধুলার মধ্যে ছিলো, বল নিক্ষেপ, হাড়ি ভাঙা, মোরগ লড়াই, মেয়েদের বালিশ খেলা ও সবচেয়ে আকর্ষণীয় রাফেল ড্র। 


মেয়েদের বালিশ খেলায় ১ম স্থান অধিকার করে  রিতা আক্তার, ২য় স্থান কানিজ রোকসানা ও ৩য় স্থান নাহিদা আক্তার জেলি। মোরগ লড়াইয়ে ১ম স্থান অধিকার করে তুহিন আহমেদ, ২য় স্থান মারুফ আহমেদ ও ৩য় স্থান আকাশ হোসাইন। ছেলেদের হাড়ি ভাঙা খেলায় ১ম স্থান অধিকার করে আহমেদ অপি, ২য় স্থান জুনায়েদ আহমদ ও ৩য় স্থান রাহুল চৌধুরী তারেক। মেয়েদের মেয়েদের ভাঙা খেলায় 

১ম স্থান অধিকার করে রাম্মিন ফারহানা রুমী, ২য় স্থান নাহিদা আক্তার জেলি ও ৩য় স্থান কানিজ রোকসানা।
বল নিক্ষেপে ১ম স্থান তাজিম চৌধুরী, ২য় স্থান আব্দুল কাদের ও ৩য় স্থান সজল চৌধুরী। 

সবচেয়ে আকর্ষণীয় রাফেল ড্রতে ১ম পুরষ্কার তুলে দেওয়া হয় আল আমিন আহমদ শেখকে, ২য় স্থান সুমন চৌধুরী, ৩য় স্থান রফিকুল ইসলাম, ৪র্থ স্থান আহমেদ অপি, ৫ম স্থান আশরাফুল ইসলাম, ৬ষ্ঠ স্থান তারেক চৌধুরী রাহুল, ৭ম স্থান কানিজ রোকসানা, ৮ম স্থান রিতা আক্তার, ৯ম স্থান তুষার দেবনাথ এবং ১০ম স্থান সুমন চৌধুরী। 

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহমেদ অপি বলেন, বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে ভালো লাগার যে জায়গা সেটা হচ্ছে আমার এসোসিয়েশন। এখানে আসলে আমি আমার নিজের প্রিয়জনদের খুঁজে পাই। আমার মনে হয় না আমি আমার জেলা থেকে দূরে আছি, সবার সাথেই প্রাণবন্ত ও সুন্দর কিছু মুহুর্ত কাটাই।

তিনি আরও বলেন, পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি করার লক্ষ্যেই আজকের আমাদের এই আয়োজন। বিশ্ববিদ্যালয় জীবনে সবচেয়ে বেশি যেটি কাজে দেয় সেটি হলো জুনিয়র-সিনয়র, ব্যাচমেটদের সাথে ভালো সম্পর্ক। অনাগত শিক্ষার্থী ও নতুন কমিটিতে যারাই আসবে সবার প্রতি এই সম্পর্ক বৃদ্ধির দিকে মনোযোগী হওয়ার আহ্বান জানাচ্ছি। বর্তমান কমিটিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি এসোসিয়েশনকে আরও সামনে এগিয়ে নেওয়ার। সবার প্রতি উদাত্ত আহ্বান থাকবে 

সংগঠনের মূল লক্ষ্য সাধন ও শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে পাশে থেকে যথাসাধ্য চেষ্টা করা।  

এসোসিয়েশনের সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, আজকে আমরা হবিগঞ্জ জেলা স্টুডেন্টস' এসোসিয়েশন এর পক্ষ থেকে বসন্ত উৎসব উদযাপন  ও চড়ুইভাতির আয়োজন করেছি। দিনব্যাপী নানারকম আয়োজন ও খেলাধুলার মধ্য দিয়ে একটি আনন্দঘন ও উৎসবমুখর দিন পার করেছি। এর পাশাপাশি আমাদের এসোসিয়েশনের ছোট ভাই-বোনেরা নাচ গান ও সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে মাতিয়ে রেখেছে। 

তিনি আরও বলেন, এরকম আয়োজন এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদেরকে মাদক থেকে দূরে এবং অপসংস্কৃতির চর্চা থেকে দূরে রাখার চেষ্টা করছি। আমাদের এই সংগঠনের মূল উদ্দেশ্য হচ্ছে, নিজেদের মাঝে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ মনোভাব তৈরি, ভবিষ্যতে আমাদের সামগ্রিক ঐক্য এবং একে অপরের বিপদে আপদে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতা ও খেলাধুলায় বিজয়ীদেরকে আকর্ষণীয় পুরস্কার তুলে দেওয়া হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল