বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ চলছে

সোমবার, ফেব্রুয়ারী ১২, ২০২৪
জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ চলছে

জেলা প্রতিনিধি:
 
 নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনে ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। প্রার্থীর মৃত্যু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

সকালে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা সংশ্লিষ্টদের।

সকাল সাড়ে ৮টায় পত্নীতলা উপজেলার বড়থা কেন্দ্রে ভোট দেন ঈগল প্রতীকের প্রার্থী মেহেদী মাহমুদ রেজা। এ কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ১৩৪ জন। ৬টি কক্ষে ৬টি বুথে ভোটগ্রহণ হচ্ছে।

নওগাঁ জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসন থেকে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, স্বতন্ত্র থেকে ট্রাক প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম এবং ঈগল প্রতীকের প্রার্থী মেহেদী মাহমুদ রেজা।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ১২৪টি কেন্দ্রে এবং ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ চলছে। নির্বাচনে ১২৪ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৭০৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা রয়েছেন ১ হাজার ৪১২ জন। এ দুই উপজেলায় ১৯টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় ২১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান বলেন, এই আসনের মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ ও নিরাপত্তার দায়িত্বে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স ও চেকপোস্ট নিয়মিত কাজ করছে। আশা করছি শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হক বার্ধ্যকজনিত কারণে মারা গেলে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল