বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

তিতুমীর কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসব

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২৪
তিতুমীর কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসব

তিতুমীর কলেজ প্রতিনিধি :

আহা আজি এ বসন্তে, এত ফুল ফোটে, এত বাঁশি বাজে, এত পাখি গায়, আহা আজি এ বসন্তে’। পহেলা ফাল্গুনে সারাদেশের মতো রাজধানীর সরকারি তিতুমীর কলেজও প্রাণের উচ্ছ্বাসে মেতেছে তরুণ প্রাণ।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বসন্ত বরণ উপলক্ষে ক্যাম্পাসে শিক্ষার্থীরা মেতে ওঠেন উৎসবের আমেজে। সকাল থেকেই শাড়ি, পাঞ্জাবি পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে।

শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে ক্যাম্পাসের  প্রাঙ্গণ। মূল সড়কের পাশেই খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় এতে কলেজের বিভিন্ন ক্লাব অংশগ্রহণ করে। 

মাঠের অপর প্রান্তে প্রায় প্রতিটি বিভাগ পিঠার স্টোল   বসায় যেখানে বিভিন্ন রকমের পিঠা উপস্থাপন করেন। শিক্ষার্থী, শিক্ষক, ও তিতুমীর কলেজ কর্মচারী এবং বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীদেরও  পিঠা কিনে খেতে দেখা যায়। 

কেউ বন্ধু-বান্ধবীর সঙ্গে, কেউবা প্রিয় মানুষটির সঙ্গে, কেউবা পরিবারের সঙ্গে উৎসবে মেতে উঠেছেন। সবাই একে অপরের সঙ্গে বিনিময় করছেন বসন্তের শুভেচ্ছা। সেই সঙ্গে সেলফি তো আছেই। সব মিলিয়ে ক্যাম্পাসে বসন্ত বরণে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী নিঝুম সরকার তিথি সময় জার্নালকে বলেন, ‘বসন্ত বরণে ক্যাম্পাসে ঘুরতে খুব ভালো লাগছে। বন্ধুদের সঙ্গে অনেক আড্ডা ও মজা হচ্ছে। ’

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, বসন্ত এলে মনে হয় নতুন করে আবার জীবন শুরু করলাম। ক্লাস-পরীক্ষার ব্যস্ততার মধ্যে এ দিনটি যখন আসে বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা-ঘোরাফেরা সবমিলিয়ে দিনটি অনেক মজায় কাটে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল