বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

গাঁজা কেনার খরচ কমাতে ঘোড়াঘাটে বাড়িতেই চাষ, মালিকসহ গ্রেপ্তার ৪

রোববার, ফেব্রুয়ারী ১৮, ২০২৪
গাঁজা কেনার খরচ কমাতে ঘোড়াঘাটে বাড়িতেই চাষ, মালিকসহ গ্রেপ্তার ৪

হিলি প্রতিনিধিঃ

গাঁজা তো কিনে সেবন করতে হয়। যদি গাছই লাগানো যায়! এতে নিজের চাহিদা যেমন পূরণ হবে তেমনি বিক্রি করে বাড়তি আয় করা যাবে। দিনাজপুরের ঘোড়াঘাটে এমন পরিকল্পনা থেকেই বাড়ির আঙ্গিনার পাশে বাঁশের চাটাই দিয়ে চারপাশে বেড়া তৈরী করে তার মধ্যে গাঁজার গাছ রোপণ করেন বীরবল (৪০) নামে এক ব্যক্তি। এখবর জানতে পেরে ওই বাড়িতে অভিযান চালায় ঘোড়াঘাট থানা পুলিশ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাত ১১টায় উপজেলার সিংড়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে অভিযান চালিয়ে ওই গাঁজা গাছের মালিকসহ গ্রেপ্তার করা হয় আরও তিন জনকে। জব্দ করা হয় গাঁজার গাছ গুলো।

গ্রেপ্তারকৃত অন্য তিনজন হলো, ঘোড়াঘাট উপজেলার গোবিন্দপুর গ্রামের সত্যজিৎ (৩০), সাতপাড়া গ্রামের শাহ আলম(৩৫) ও গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা সুলতানপুর গ্রামের উপেন দাস (৫৫)।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্তাকর্তা (ওসি)  আসাদুজ্জামান জানান, সাধারণ মানুষ ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি এড়াতে বীরবল নামের ওই ব্যক্তি তার নিজের বাড়ির আঙিনাতেই সযত্নে রোপণ করেছিলেন গাঁজার গাছ। সে নিজেও একজন নিয়মিত গাঁজা সেবনকারী। বাইরে থেকে কিনতে গেলে খরচ বেশি হয়। তাই তিনি নিজেই বীজ রোপণ করেছিলেন। এছাড়া ওই গাছের গাঁজা বিক্রি করে অর্থ উপার্জনের স্বপ্ন দেখছিলেন। কিছুদিন বিক্রিও শুরু করেছিলেন। পরে গোপন তথ্যের ভিত্তিতে উপ-পরিদর্শক মেহেদী হাসান ও অরুপ কুমার রায়সহ পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে ১৩ কেজি ওজনের ১১ ফিট লম্বা গাঁজার গাছ, ওই গাছে শুকনা গাঁজা ৭০ গ্রামসহ গাঁজা সেবনের সামগ্রী জব্দ করে থানায় নিয়ে আসে।

তিনি আরও জানান, বসতবাড়িতে গাঁজার গাছ চাষাবাদ এবং ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে হেফাজতে রেখে সেবনের অপরাধে চার জনের নাম উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। আজ রবিবার তাদেরকে আদালতে পাঠানো হবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল