বুধবার, ২৩ জুন ২০২১

বৈরী আবহাওয়ার মধ্যেই রাস্তায় সাত কলেজের শিক্ষার্থীরা

মঙ্গলবার, জুন ১, ২০২১
বৈরী আবহাওয়ার মধ্যেই রাস্তায় সাত কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যবিধি মেনে হল-ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে বৈরী আবহাওয়ার মধ্যেই আজও রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেছে সাত কলেজের শিক্ষার্থীরা। অবরোধ কর্মসূচি করার কথা থাকলেও বৃষ্টির কারণে তা অবস্থান কর্মসূচিতে রুপ নেয়।

মঙ্গলবার (১ জুন) বেলা ১১টায় নীলক্ষেত মোড়ে সাত কলেজের শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আজকে আমরা বই, খাতা, কলম নিয়ে রাস্তায় নেমেছি অথচ আমাদের থাকার কথা ছিল ক্লাসে। আমাদের শিক্ষার্থীদের সাথে প্রহসন করা হচ্ছে। করোনা সংক্রমণের দোহায় দেখানো হচ্ছে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে শপিংমল, গার্মেন্টস খুলে দেওয়া হয়েছে। যেহেতু শপিংমলে, বিনোদন কেন্দ্রে করোনা নেই তাই আমাদের সেখানেই ক্লাস করানো হোক। স্কুল কলেজে বন্ধ রেখে একটি দেশের শিক্ষাব্যবস্থাকে গলাটিপে হত্যা করা হচ্ছে। 

শিক্ষার্থীরা আরও বলেন, যদি আমাদের ক্যাম্পাস খুলে দেওয়া না হয়, তাহলে সারাদেশে কঠোর আন্দোলন করতে প্রস্তুত আমরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যার বলেছেন, আমরা যারা শিক্ষাপ্রতিষ্ঠান ‍খোলার দাবিতে রাস্তায় আন্দোলন করছি তারা নাকি মানসিক বিকারগ্রস্থ। ভিসি স্যারকে বলতে চাই আপনি মানসিক বিকারগ্রস্থ কাকে বলে তার সংজ্ঞা দিবেন। যদি দিতে না পারেন তাহলে ঢাবিতে আপনার নেতৃত্ব দেওয়ার কোন যোগ্যতা নাই। আপনি আর প্রহসন করবেন না আমাদের সাথে।

বাংলা কলেজের শিক্ষার্থী রিয়াদ হোসেন বলেন, ‘বৈরী আবহাওয়ার মধ্যেই বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নীলক্ষেতে অবস্থান কর্মসূচি পালন করলাম। আগামী ৩ জুন সকাল ১১টায় আবারও অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষার্থীরা।’

অবস্থান কর্মসূচি শেষে 'অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন' আন্দোলনের সমন্বয়ক  নুর মোহাম্মদ সুমন বলেন, আমরা আগামী ৩ জুন নীলক্ষেত মোড়ে অবরোধ কর্মসূচি পালন করব। ৩ তারিখের আগেই যদি ক্যাম্পাস খোলার ঘোষণা দেয়, তাহলে আমরা ক্লাসে ফিরে যাবো। আর না হয় কঠোর আন্দোলন করে আমরা আমাদের অধিকার আদায় করব।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ