বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বসন্তের আনন্দে মুখরিত বুটেক্স

সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০২৪
বসন্তের আনন্দে মুখরিত বুটেক্স

আল জাবের রাফি, বুটেক্স প্রতিনিধি:

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) একাত্তর সাংস্কৃতিক সংঘ আয়োজন করে 'বসন্ত উৎসব'। শনিবার (১৭ ফেব্রয়ারি) অনুষ্ঠিত আয়োজনে বাহারি রঙের শাড়ি ও পাঞ্জাবি পরিহিত শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তাদের পদচারণায় ক্যাম্পাস পরিণত হয়েছিল এক আনন্দঘন মেলায়।

অনুষ্ঠানের প্রথম পর্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা গান, আবৃত্তির মাধ্যমে বসন্তের আনন্দ প্রকাশ করে। এরপর 'বসন্ত বিকেল' আড্ডায় দেশের জনপ্রিয় ব্যান্ড ব্লু জিন্স এবং বুটেক্সের নিজস্ব ব্যান্ড স্টাইফল দর্শকদের মন কেড়ে নেয়।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের ডাইস অ্যান্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শাফিউল ইসলাম থেকে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, বসন্ত উৎসবে এসে অনেক ভালো লাগলো। বিশেষ করে অনুষ্ঠানের মঞ্চ ও সাজসজ্জা ছিল নজর কাড়ার মতো। ব্লু জিন্স ব্যান্ডের পারফর্ম্যান্স ছিলো অসাধারণ, বিশেষ করে তাদের 'কদম' গানটি খুব উপভোগ করেছি। ধন্যবাদ একাত্তর সংঘকে এমন একটি আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য।

অনুষ্ঠানের শেষে সাংস্কৃতিক সংঘের পক্ষ থেকে সকল অতিথি ও দর্শকদের ধন্যবাদ জানানো হয়। বসন্ত উৎসবের সাফল্য বুটেক্সের সকলের মনেই সুখের সঞ্চার করেছে। ভবিষ্যতেও নিয়মিতভাবে এ ধরনের অনুষ্ঠান আয়োজনের আশা প্রকাশ করেছেন সকলে।

আয়োজন নিয়ে একাত্তর সাংস্কৃতিক সংঘের সভাপতি বিশ্ববিদ্যালয়ের অ্যাপারেল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শাহিদুল ইসলাম সাকিব জানান, একাত্তর সাংস্কৃতিক সংঘ বুটেক্সের অন্যতম প্রাচীন সাংস্কৃতিক সংগঠন। এর আগে ২০১৮ সালে সর্বশেষ বসন্ত বরণ করা হয়েছিল। তারপর নানা প্রতিবন্ধকতায় তা আর করা হয়নি। তবে সকল প্রতিবন্ধকতা কাটিয়ে এত দিন পরে আমরা একটা সফল বসন্ত বরণ উৎসব আয়োজন করতে পেরেছি। এজন্য ধন্যবাদ সবাইকে। ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবান রইলো। একাত্তরের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আমরা বদ্ধপরিকর।

একাত্তর সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক টেক্সটাইল ইন্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী কৌশিক বাড়ৈ বলেন, বসন্তের আগমনে বুটেক্স ক্যাম্পাসে নতুনত্বের ছোঁয়া লেগেছে। বুটেক্স সাংস্কৃতিক সংঘ বসন্ত উৎসবের আয়োজন করেছে।

ই উৎসব নবীনদের অংশগ্রহণে মনোমুগ্ধকর হয়েছে বলে আমি মনে করি। ছুটির দিনে এইরকম আয়োজন সবার জন্য মনের খোরাক। এই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পড়াশোনা চাপ টা কিছু সময়ের জন্য ভুলে থেকে সংস্কৃতি চর্চার মাধ্যমে নিজেদের মানসিক ভাবে উৎফুল্ল রাখতে পারবে বলে আশা করি। বুটেক্স সাংস্কৃতিক সংঘ শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চার মাধ্যমে নিজেদের সাংস্কৃতিক প্রতিভা উদ্ভাসিত করার জন্য আমন্ত্রণ জানায়।

এবারের ন্যায় প্রতিবছর নবীন শিক্ষার্থীরা নিজেদের রঙে ক্যাম্পাসকে রাঙিয়ে নিবে বলে আমি মনে করি। বুটেক্স সাংস্কৃতিক সংঘ সবসময় তাদের পাশে থাকবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল