রবিবার, ২৪ অক্টোবর ২০২১

এসএলএসডির সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্সের ৩য় ব্যাচের যাত্রা

বুধবার, জুন ২, ২০২১
এসএলএসডির সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্সের ৩য় ব্যাচের যাত্রা

নিজস্ব প্রতিবেদক: 'এসএলএসডি স্কুল অভ ইমোশনাল ইণ্টেলিজেন্সের' ৩য় ব্যাচের সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  

৩০ মে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমে অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরীর সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন আমেরিকান চেম্বার অভ কমার্স ইন বাংলাদেশ বা আ্যমচেমের সভাপতি এবং এক্সপিডেটারস এর ব্যবস্থপনা পরিচালক সৈয়দ এরশাদ আহমেদ। 

“ইমোশনাল ইণ্টিলিজেন্স বিশ্বব্যাপী এখন প্রথম দশটি দক্ষতার অন্যতম। এই দক্ষতার আরো ব্যাপক চর্চা সম্প্রসারনের জন্য এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স প্রতিষ্ঠা করা হয়েছে। বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে এই গ্র্যাজুয়েটরা এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্সের উপহার। সবার মাঝে ইমোশনাল ইণ্টিলিজেন্স বা ‘আবেগীয় বুদ্ধিমত্তা’ কে আরো সহজভাবে সবার কাছে পৌঁছানোই আমাদের লক্ষ্য।“ বললেন সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট এসএলএসডি এর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিইও অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে সৈয়দ এরশাদ আহমেদ বলেন, 'ইমোশনাল ইণ্টেলিজেন্স বা আবেগীয় বুদ্ধিমত্তা জীবনে সফলতার একটি গুরুত্বপূর্ণ দক্ষতা। কর্মক্ষেত্রে নেতৃত্ব বিকাশে ইমোশনাল ইন্টেলিজেন্স আমাদের পথ দেখায়। আমি সব পেশাজীবীকে এই দক্ষতা অর্জনের জন্য বিশেষভাবে অনুরোধ করবো।  এস এল এস ডি স্কুল অভ ইমোশনাল ইন্টেলিজেন্স এর কর্নধার অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী কে ধন্যবাদ দেশকে এইরকম একটি কোর্স উপহার দেয়ার জন্য'।

বিশেষ অতিথি হিসেবে ব্র্যাক ব্যাংক লিমিটেডের হেড অফ সেইফটি এন্ড সিকিউরিটি মেজর (অবঃ) মোঃ আরিফ চৌধুরী বলেন, “ইমোশনাল ইণ্টেলিজেন্স পেশাগত দক্ষতা যেমন নেতৃত্ব, দলীয় আচরণ, সময় ব্যবস্থাপনা, ফলপ্রসু যোগাযোগ দক্ষতা, দরকষাকষি বা নেগোশিয়েশন, উপস্থাপনার দক্ষতা এবং কৌশলগত সৃজনশীল চিন্তা ইত্যাদি উন্নয়নের পাশাপাশি ব্যক্তি ও সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে। 

আশা করছি সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েটদের ৩য় ব্যাচ সেই জ্ঞান, দক্ষতা এবং দৃষ্টিভঙ্গি অর্জন করে তাদের বক্তিগত ও পেশাগত উৎকর্ষতা সাধন করবেন। আমি আনন্দিত যে, আমার বিভাগের ৪জন এই উৎকর্ষতা সাধনে এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স আয়োজিত এই প্রশিক্ষণে যোগদান করেছেন।

ই-জেনারেশনের হেড অভ এইচ আর এবং জেসিআই বাংলাদেশের নির্বাহী সহ-সভাপতি ইসমত জাহান করোনাকালীন এবং এর পরবর্তী পৃথিবীতে ইমোশনাল ইণ্টিলিজেন্সের প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বলেন, “আমাদের আবেগ আমাদের আচরণের মূল চালিকা শক্তি। ব্যক্তিগত ও পেশাগত জীবনকে সমৃদ্ধ করতে এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স আয়োজিত সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্স বিশেষ ভূমিকা পালন করবে।“ 

গেষ্ট অভ অনার হিসেবে আগত ইউনাইটেড ইণ্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর এমবিএ ও এমআইএইচআরএমের পরিচালক এবং ফেডারেশন অভ বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশনস এর মহাসচিব অধ্যাপক ডঃ ফরিদ সোবহানী বলেন, “আবেগের যথাযথ ব্যবহার ব্যক্তি ও পেশাগত উন্নয়নের পূর্বশর্ত। এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স কে অসংখ্য ধন্যবাদ এইরকম একটি কোর্স পরিচালনা করার জন্য।“   

বাংলাদেশ ইআই প্র্যাক্টিশনার ক্লাব এর সভাপতি ডঃ মো সাইফুল ইসলাম এবং মহাসচিব মোঃ সোলায়মান আহমেদ জীসান সহ কমিটির সবাই ব্যাচ ২ কে অভিনন্দন এবং ব্যাচ ৩ কে স্বাগত জানান। এছাড়া ব্যাচ ১ এর সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েটরা এই আনন্দঘণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রাণবন্ত সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট এসএলএসডি এর মহাসচিব ফারহানা বারী । অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পার্টনার ছিল সিএনআই।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ