শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নির্বাচিত হলে নবীন আইনজীবীদের প্রশিক্ষণের ব্যাবস্থা করবো: মঞ্জুরুল হক

রোববার, মার্চ ৩, ২০২৪
নির্বাচিত হলে নবীন আইনজীবীদের প্রশিক্ষণের ব্যাবস্থা করবো: মঞ্জুরুল হক

নিজস্ব প্রতিবেদক: 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) নির্বাচনে সরকার-সমর্থিত সাদা প্যানেলের সম্পাদক প্রার্থী সিনিয়র অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেছেন, তিনি সম্পাদক নির্বাচিত হলে নবীন আইনজীবীদের পেশাগত মান উন্নয়নের লক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যাবস্থা করবেন।

নবীন আইনজীবীদের পেশাগত মান উন্নয়নে কি কি পদক্ষেপ গ্রহণ করবেন এ সম্পর্কে অ্যাডভোকেট মঞ্জুরুল হক বলেন, একজন নবীন আইনজীবীকে তার পেশা পরিচালনা করার জন্য কতগুলো বাধার সম্মুখীন হতে হয়। এখন পেশা পরিচালনা করতে হলে অনেক আধুনিক বিষয়ের উপরে দৃষ্টি দিতে হয়। এর জন্য তাদেরকে লজিস্টিকগুলো সাপোর্ট দেয়া হয়না। এগুলো বার অ্যাসোসিয়েসন থেকে যদি দেয়া যায় তাহলে তা জুনিয়র আইনজীবীদের জন্য সহজ হয়। যেমন,  ট্রেনিং দেয়া, বই-কম্পিউটারের ব্যবস্থা করা। এবং মানসম্মত স্মার্ট লাইব্রেরি দিতে পারলে তারা এখান থেকে সামগ্রিকভাবে উপকৃত হবেন। আমি চেষ্টা করবো সেগুলোর ফলপ্রসূ বাস্তবায়ন করার। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলে আইনজীবীদের জন্য একটি মাল্টিপারপাস বিল্ডিং করে দেয়ার। যার ফলে, যে অধিক সংখ্যক নবীন আইনজীবী আসছে তাদের বসার স্থল সংকুলন হয় এবং তাদের পেশাগত মান বৃদ্ধি হয়। 

উল্লেখ্য, বছর ঘুরে আবারও জমে উঠেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটির নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণায় চালাচ্ছেন প্রার্থীরা। সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হকের ব্যালট নং- ৪। তিনিও বিভিন্ন সভা, সেমিনারের মাধ্যমে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। 

আগামী ৬ ও ৭ মার্চ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল