রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

প্রশাসন ও দলের সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম কেজরির স্ত্রী

মঙ্গলবার, মার্চ ২৬, ২০২৪
প্রশাসন ও দলের সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম কেজরির স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক:

আবগারি ‘দুর্নীতি’ মামলায় গ্রেফতার করা হয়েছে ভারতের দিল্লি রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।
স্ত্রীর মাধ্যমে দলের অনুগামীর উদ্দেশে বার্তা দিয়েছেন কেজরি। সুনীতা ভিডিয়োতে কেজরির বার্তা পাঠ করেন।

কেজরি দলের কর্মীদের উদ্দশে বলেছেন, ‘আমার গ্রেফতারির জন্য আপনারা বিজেপির কর্মীদের ঘৃণা করবেন না। আমাকে জেলে বেশি দিন রাখা যাবে না।’

আবগারি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি কেজরিকে মোট ৯ বার সমন পাঠিয়েছিল। বৃহস্পতিবার ছিল সেই নবম হাজিরার দিন। কিন্তু সে দিনও কেজরি ইডি দফতরে যাননি।

বৃহস্পতিবার রক্ষাকবচের আবেদন জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। আদালতে ওই আবেদন খারিজ হয়ে যায়। এর পর রাতেই কেজরির বাসভবনে তল্লাশি চালাতে যায় ইডি।

ঘণ্টাদুয়েক তল্লাশি অভিযানের পর কেজরীকে গ্রেফতার করা হয়। তার দল আম আদমি পার্টি (আপ) জানিয়ে দেয়, মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিচ্ছেন না তাদের নেতা।

ভারতের ইতিহাসে কেজরিই প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হলেন। তাকে আদালত ছয় দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। হেফাজত থেকেই সরকার পরিচালনা করছেন কেজরি। দিচ্ছেন প্রয়োজনীয় নির্দেশ।

হেফাজত থেকে প্রশাসন এবং দলের সঙ্গে কেজরির যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠেছেন যিনি, তার নাম সুনীতা কেজরিওয়াল। তিনি অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী।

ইডি হেফাজত থেকে কেজরির বার্তা ভিডিয়োর মাধ্যমে সুনীতা পৌঁছে দিয়েছেন জনগণের কাছে। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ওই ভিডিও পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘দেশবাসীর জন্য জেল থেকে অরবিন্দ কেজরিওয়ালের সন্দেশ।’

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল