রবিবার, ২১ জুলাই ২০২৪

সব ইতিহাস ভেঙে, রান বন্যায় ভেসে গেল হায়দরাবাদ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
সব ইতিহাস ভেঙে, রান বন্যায় ভেসে গেল হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক:

আইপিএল সর্বোচ্চ তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতেই এক ম্যাচের সর্বোচ্চ রান দেখল বিশ্ব। দুই দলের সম্মিলিত সংগ্রহ ৫২৩ রান! যেখানে মুম্বাইকে আক্ষেপে পুড়িয়ে শেষ হাসি সানরাইজার্সের।

বুধবার দুই দলের দেখায় আগে ব্যাট করে ৩ উইকেটে ২৭৭ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। এটি আইপিএলে যেকোনো দলের সর্বোচ্চ সংগ্রহ। রেকর্ড রান তাড়া করতে নেমে শেষ পর্যন্ত ৫ উইকেটে ২৪৬ রান করে থেমেছে মুম্বাই। হেরে যায় ৩১ রানের ব্যবধানে।

এর আগে দলীয় সর্বোচ্চ ইনিংস ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ২৬৩/৫। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে, যে ম্যাচে ৬৬ বলে ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন ক্রিস গেইল। তবে আজ কোনো শতকের দেখা মেলেনি। ছিল অনেকগুলো ইনিংসের সংমিশ্রণ।

শুরুটা করেন ট্রাভিস হেড। মায়াঙ্ক আগারওয়াল দ্রুত ফিরলেও জ্বলে উঠেন তিনি। ইনিংস উদ্বোধন করতে এসে ২৪ বলে খেলেন ৬২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন হেড। এরপর দায়িত্বটা কাঁধে তুলে নেন অভিষেক শর্মা। ২৩ বলে ৬৩ রান করে হেডের ইনিংসকেও ছাড়িয়ে যান তিনি।

তবে সবাইকে ছাড়িয়ে যাওয়ার পণ করেছিলেন যেন হেনরিখ ক্লাসেন। দক্ষিণ আফ্রিকান এই হার্ডহিটার মাত্র ৩৪ বলে করেন ৮০ রান। অপরাজিত ছিলেন ম্যাচের শেষ পর্যন্ত। সুবাদের আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের সংগ্রহ পেয়ে যায় হায়দরাবাদ।।

শেষ দিকে ক্লাসেনের সঙ্গী হয়ে উঠেছিলেন এইডেন মার্করাম। চারে নেমে ২৮ বলে ৪২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি।

যাহোক, শেষ ১২ বলে দরকার ছিল ৫৪ টি রান। ১৯তম ওভারে ৭ রান আসার পর, রোমারিও শেফার্ডের কল্যাণে শেষ ওভারে আসে ১৫ টি রানে। শেষ পর্যন্ত ২৪৬ রানে থামতে হয় মুম্বাইকে। টিম ডেভিড ২২ বলে ৪২ এবং শেফার্ড ৬ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন।

হায়দরাবাদ ও মুম্বাইয়ের ইনিংস মিলিয়ে বুধবার রান হয়েছে ৫২৩। যা স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ। শুধু তাই নয়, এই ম্যাচে হয়েছে ৩৮টি ছক্কা। টি-টোয়েন্টি ক্রিকেটে দুই ইনিংস মিলিয়ে যা সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল