শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কবি ফররুখ আহমেদের বসতভিটার মধ্য দিয়ে রেলপথ নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন

শুক্রবার, জুন ৪, ২০২১
কবি ফররুখ আহমেদের বসতভিটার মধ্য দিয়ে রেলপথ নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: কবি ফররুখ আহমেদের বসতভিটার মধ্য দিয়ে রেলপথ নির্মাণ পরিকল্পনার প্রতিবাদে দেশের শীর্ষস্থানীয় কবি ও লেখক-শিল্পীদের প্রতিবাদী মানববন্ধন। 

শনিবার(৫ জুন) ১০ঃ৩০মিনিটে  জাতীয় প্রেসক্লাবের সামনে  ফররুখ আহমেদের বসতভিটা সংরক্ষণ পরিষদের ব্যানারে এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

কবি ফররুখ আহমেদের বসতভিটা সংরক্ষণ কমিটির উদ্যোগে মানববন্ধনের প্রধান অতিথি ছিলেন কবি আবদুল হাই শিকদার এবং সভাপতি ছিলেন কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে কবি আবদুল হাই শিকদার বলেন, কবি ফররুখ আহমেদ একজন জাতীয় কবি। বিভিন্নদেশে কবিদের স্মৃতি সংরক্ষণ করে রাখা হয়। সে হিসেবে কবি ফররুখ আহমেদের বসতভিটা সংরক্ষণ এবং স্থানীয় জেলা প্রশাসক, স্থানীয় সংসদ সদস্য, ভূমি মন্ত্রণালয়, এবং রেল মন্ত্রণালয় এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণে এগিয়ে আসতে হবে। 

ফররুখ আহমদ বসত ভিটা সংরক্ষণ পরিষদের আহবায়ক কবি মোস্তফা মাহাথির বলেন পৃথিবীর সকল উন্নত দেশে কবিদের আসবাবপত্র, বসত ভাটিকে মিউজিয়াম হিসেবে গড়ে তোলা হয়। সেদিক থেকে কবি ফররুখ আহমদের বসতভিটার মধ্যে দিয়ে রেলপথ নির্মান একটি অপ্রত্যাশিত প্রকল্প। এক্ষেত্রে আমাদের বক্তব্য হচ্ছে, রেললাইন যেন বিকল্প পথে নির্মাণ করা হয় এবং সরকারি খরচে কবি ফররুখ আহমদের বসতভিটা সংরক্ষণ করা হয়। 

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন কবি আহমদ আজম, কণ্ঠশিল্পী তাওহীদুল ইসলাম, বাংলাদেশের অন্যতম কবি সাইয়েদ জামিল, কবি আবিদ আজম, কবি পরিবার ও ফররুখ স্মৃতি পাঠাগারের সভাপতি সৈয়দ রিপন আহমেদ,  ফররুখ স্মৃতি পাঠাগারের সহ সভাপতি খন্দকার আবদুল মান্নান, কবি ফররুখ আহমেদের নাতি সৈয়দ মেহরাব আহমেদ, সৈয়দ শাহেদ মাহমুদ,সৈয়দ আরিফ আহমদ। 

এছাড়া ফররুখ পরিবারের সকলের দাবি বিকল্প পথে রেল লাইন নির্মান করে বসতভিটা সরকারি উদ্যোগে সংরক্ষণ করা।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল