মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সুরমার ভাঙনে বিলীন নুরপুর গ্রামের জামে মসজিদ

শনিবার, জুন ৫, ২০২১
সুরমার ভাঙনে বিলীন নুরপুর গ্রামের জামে মসজিদ

সেলিম আহমদ তালুকদার, সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে সুরমা নদীর ভাঙনে বিলীন নুরপুর গ্রামের জামে মসজিদ। গত শুক্রবার মাগরিবের নামাজের পর জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের নুরপুর গ্রামের ঐতিহ্যবাহী জামে মসজিদটি সুরমার ভাঙনের কবলে পড়ে। ফলে নামাজ পড়ার সুযোগ না থাকায় বিপাকে মুসল্লীরা। 

নুরপুর গ্রামের বাসিন্দা ও জেলা শ্রমিক লীগ নেতা সায়েম পাঠান জানান, এ মসজিদটি আমাদের গ্রামের ঐতিহ্যবাহী ও অনেক প্রাচীন। মসজিদেই গ্রামের অনেক মানুষ নামাজ পড়তেন কিন্তু হঠাৎ করে নদীর ভাঙনে মসজিদ তলিয়ে যাওয়ার কারনে বিপাকে অনেক মুসল্লীরা। 

সাচনা বাজার ইউনিয়ন পরিষদের সদস্য এনামুল হক পাঠান বলেন, গ্রামের মসজিদটি সুরমার ভাঙনে বিলীন প্রায়। গ্রামের একটি ছোট মক্তবে নামাজ পড়তে হচ্ছে। সরকারের কাছে জোরদাবি, গ্রামের মুসল্লীদের নামাজ পড়ার জন্য দ্রুত মসজিদ যেন নির্মাণ করে দেয়া হয়। 

জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ বলেন, জামালগঞ্জ উপজেলায় নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে গত মাসিক মিটিংয়ে আলোচনা হয়েছে। ভাঙন প্রতিরোধে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হচ্ছে। আশাকরি সরকার কার্যকর ব্যবস্থা নেবে। 

পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী সাবিবুর রহমান বলেন, ভাঙন প্রতিরোধে স্থায়ী প্রতিরক্ষা করার জন্য প্রকল্প দাখিল করা হয়েছে এবং অনুমোদনের জন্য প্রক্রিয়াধীন আছে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল