শুক্রবার, ১৮ জুন ২০২১

বাংলাদেশকে টিকা দিতে রাজি হয়েছে যুক্তরাষ্ট্র

রোববার, জুন ৬, ২০২১
বাংলাদেশকে টিকা দিতে রাজি হয়েছে যুক্তরাষ্ট্র

সময় জার্নাল প্রতিবেদক : সংকটময় মুহূর্তে বাংলাদেশকে নিজেদের মজুত থেকে করোনা ভাইরাসের টিকা দিতে রাজি হয়েছে যুক্তরাষ্ট্র। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশকে টিকা দিতে রাজি হয়েছে যুক্তরাষ্ট্র। তবে কবে নাগাদ, কী পরিমাণ টিকা আসবে, তা স্পষ্ট করেননি তিনি।

তিনি বলেন, আমরা কোভিডের মধ্যে সাকসেস হওয়ার পরে আরেক ঝামেলা। লোক বেশ কম মরছে বলে তারা আমাদের পাত্তা দেয় না। আমরা বেশ কষ্ট করে পাত্তায় আসছি। চলমান কূটনৈতিক ও প্রবাসী বাংলাদেশিদের তৎপরতায় এই সফলতা এসেছে।

খুব শিগগিরই ওই টিকা পাওয়ার আশা ব্যক্ত করে তিনি বলেন, আমাদের তো দরকার অনেক। অন্য দেশের মতো না যে, ২০ হাজার, এক লাখ হলে চলবে। আমার সাড়ে ১৬ কোটি লোক, আমার অনেক লাগে। ১৩ কোটি দিলেও ২৬ কোটি ডোজ লাগবে। এটা বিশাল বাজার। এছাড়া যুক্তরাষ্ট্র থেকে করোনা ভাইরাস মোকাবিলায় চিকিৎসা সরঞ্জামের একটি চালান দেশে আসবে বলে জানান তিনি।

চীনের কাছ থেকে টিকা কেনার ক্ষেত্রে জটিলতা তৈরি হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোনও জটিলতা তৈরি হয়নি। আমরা বলেছি, টিকা কিনতে চাই এবং তোমরা কোনো বাধা ছাড়াই জোগান দাও। চীন আমাদের বলেছে তারা কোনো বাধা ছাড়াই টিকা সরবরাহ করবে। 

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ