শুক্রবার, ২৬ জুলাই ২০২৪

কমিটি গঠনের ২বছরের মাথায় বাকৃবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
কমিটি গঠনের ২বছরের মাথায় বাকৃবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

সিদ্ধার্থ চক্রবর্তী, বাকৃবি প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাকৃবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০২২ সালের ২৯ এপ্রিল কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বাকৃবি শাখা ছাত্রলীগের ১৮ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়। অর্থাৎ প্রায় দুবছরের মাথায় এসে পূর্ণাঙ্গ একটি কমিটি গঠন করলো বাকৃবি শাখা ছাত্রলীগ যেখানে এই কমিটির মেয়াদকালই ছিলো ১ বছর। তবে এই বিলম্বের কারণ দেখিয়েছেন বাকৃবি শাখা ছাত্রলীগ সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পূর্ণাঙ্গ কমিটিতে নতুন করে ২০ টি পদে মোট ১৮১ জনকে নিযুক্ত করা হয়েছে। বিষয়টি আজ রাত দশটা নাগাদ নিশ্চিত করেছেন বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। এর মধ্যে সহ-সভাপতি পদে ইমরান সিদ্দিকী প্রান্তর, ইসতিয়াক ইউসুফ ঈশাণ, মাশহুর আহমেদ ভূঁইয়া, কৌশিক আহমেদ এবং শাহীর আহমেদ, জয়তু কুমার মন্ডল সহ মোট ৬০ জন, যুগ্ম-সাধারন সম্পাদক পদে শাহীনুর রেজা এবং মোঃ নাজমুল হাসান শাকিলসহ মোট ১১ জন, সাংগঠনিক সম্পাদক হিসেবে নিলয় মজুমদার ও মো. মুশফিকুর রহমানসহ মোট ১১ জনকে নিযুক্ত করা হয়েছে। নতুন কমিটির দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন শাহরিয়ার খন্দকার, উপ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরও ৩ জন, অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরশাদ মুজাহিদ, উপ-অর্থবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরও ২ জন। এছাড়াও বিভিন্ন সম্পাদকীয় ও উপসম্পাদকীয় পদে মোট ৬৮জন কর্মীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও পূর্ণাঙ্গ কমিটির  সহ-সম্পাদক হিসেবে আছেন ১৩ জন এবং সদস্য হিসেবে আছেন ৯ জন।

বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান বলেন, আমরা চেষ্টা করেছি পদ প্রত্যাশী সকলের সাংগঠনিক দক্ষতা এবং পরিশ্রমের মূল্যায়নের ভিত্তিতে পদ দিতে। জীবন বৃত্তান্ত আহ্বানের মধ্য দিয়ে শুরু হয়েছিলো এই কার্যক্রম এবং পূর্ণাঙ্গ যাচাই বাছাই শেষে কমিটিতে স্থান করে নিয়েছেন কর্মদক্ষ কর্মীরা। কতিপয় ক্ষেত্রে সাংগঠনিক সীমাবদ্ধতা এবং পদসংখা নির্দিষ্ট থাকায় অনেক নেতাকর্মীকে পদ দেওয়া সম্ভব হয় নি। যারা পদ পেয়েছেন এবং পদ যারা পান নি সকলের পরিশ্রমেই আজ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দেশের অন্যতম সেরা ছাত্র সংগঠন। 

পূর্ণাঙ্গ কমিটি গঠনে  দুবছর সময় লাগা এবং নতুন কমিটির ব্যাপারে বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, আমরা অনেক আগে থেকেই পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রস্তুতি নিচ্ছিলাম। তবে গতবছর ১৯ নভেম্বর আওয়ামী লীগের সম্মেলনে জেলা এবং উপজেলা পর্যায়ে নতুন কমিটি গঠন বন্ধ ঘোষণা করা হয়। এরপরে জাতীয় নির্বাচন এবং তারপরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচন থাকার কারণে আমাদের কার্যক্রমটা এতটা পিছিয়ে গিয়েছে। আমাদের কাজগুলো মূলত ধারাবাহিকভাবে হয়। পূর্ণাঙ্গ কমিটির পরে এখন আমরা হল সম্মেলন করব। আমরা আশা করছি আগস্টের মধ্যেই হল কমিটি গঠন করা যাবে। হল কমিটি দেওয়া হয়ে গেলে আমাদের সাংগঠনিক কাজ মোটামুটি শেষ। এটুকু দায়িত্বের নির্দেশনাই আমরা কেন্দ্রীয় কমিটি থেকে নিয়ে এসেছি। এরপরে কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল