রবিবার, ২১ জুলাই ২০২৪

সাংবাদিক শাহাদাত নিশাদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রত্যাহারের আহ্বান

বুধবার, মে ১, ২০২৪
সাংবাদিক শাহাদাত নিশাদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রত্যাহারের আহ্বান

তিতুমীর কলেজ প্রতিনিধি:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৩, ১৯ ও ২০নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলী ও সৈয়দা শাহিন আরা লাইলী কর্তৃক দেশ টিভির প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন নিশাদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি। 

মঙ্গলবার এক বিবৃতিতে অবিলম্বে এ নোটিশ প্রত্যাহারের দাবি জানান সংগঠনটির সভাপতি মো. তাওসিফ মাইমুন ও সাংগঠনিক সম্পাদক সাহেদুজ্জামান সাকিব। 

বাংলাদেশ রেলওয়ের কয়েকশ কোটি টাকার জমি দখল করে অবৈধ ভাবে মার্কেট ও ভবন গড়ে তোলায় সংবাদ প্রকাশের জেরে মঙ্গলবার (৩০ এপ্রিল) দেশ টেলিভিশনের রিপোর্টার শাহাদাত হোসেন নিশাদকে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ একলাছ উদ্দিন ভুঁইয়া এই নোটিশটি পাঠান। নোটিশে বলা হয় আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই নোটিশের জবাব না দিলে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে৷ 

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সংবাদ প্রকাশের কারণে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো.শাহাদাত হোসেন নিশাদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ একলাছ উদ্দিন ভুঁইয়া হুমকি স্বরূপ উকিল নোটিশটি পাঠান। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি  এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

উক্ত বিবৃতিতে সাংবাদিক নেতারা আরো বলেন, সংবাদ প্রচারে সাংবাদিকদের আইনি বাধার মাধ্যমে দমানো যাবে না । নিউজে কেও ক্ষুব্ধ হলে এ জন্য প্রেস কাউন্সিলে যেতে পারেন, সেখানে অভিযোগ করতে পারেন৷ কিন্তু তা না করে লিগ্যাল নোটিশ পাঠিয়ে নিজের অপরাধ চাপা দিয়ে তিনি আতঙ্ক সৃষ্টি করেছেন৷ শাহাদাত হোসেন নিশাদ জানিয়েছেন সকল কাগজপত্র ও তথ্য প্রমান হাতে নিয়ে প্রতিবেদন করা হয়েছে।  মনগড়া কোনো কিছু এখানে লেখা হয়নি৷ এমতাবস্থায় নিশাদ এবং দেশ টিভিকে হয়রানি না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানাচ্ছি।  

উল্লেখ্য, গেল ২৮ ও ২৯ `এপ্রিল বেদখলে রেলওয়ের জায়গা ভোগদখলে কাউন্সিলর চামেলি` ও `কাউন্সিলরের ক্ষমতাবলে অবৈধ ভবন নির্মাণ প্রতিদিন চাঁদা তোলেন চামেলি` এই শিরোনামে সংবাদ প্রকাশ করে দেশ টিভি। যে রিপোর্টের প্রতিবেদক ছিলেন শাহাদাত হোসেন নিশাদ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল