শুক্রবার, ২৬ জুলাই ২০২৪

ইবিতে গুচ্ছভুক্ত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন, উপস্থিতি ৯৩.৫৮ শতাংশ

শুক্রবার, মে ৩, ২০২৪
ইবিতে গুচ্ছভুক্ত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন, উপস্থিতি ৯৩.৫৮ শতাংশ

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ।

শুক্রবার (৩ মে) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ ও ৬টি অ্যাকাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৬ হাজার ৭৮১জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। যা মোট পরীক্ষার্থীর ৯৩.৫৮ শতাংশ। অনুপস্থিত ছিলেন ৪৬৫ জন শিক্ষার্থী

‘বি’ ইউনিটের সমন্বয়কারী কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

গত পরীক্ষার ন্যায় আজকেও পরীক্ষার্থীদের মেইনগেইট দিয়ে কেন্দ্রে প্রবেশ করানোর পর পরীক্ষা শুরুর এক ঘন্টা আগে থেকে সারিবদ্ধভাবে হলে প্রবেশ করানো হয়। পরীক্ষা চলাকালে হলগুলো পরিদর্শন করেন বিশ্ববিদালয়ের উপাচার্য অধ্যাপক  ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান প্রমুখ।

এদিকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পূর্বের ন্যায় নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলো কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশ ফোর্স। এর পাশাপাশি শিক্ষার্থীদের সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। এবং যেকোনো ধরনের অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলো ভ্রাম্যমান আদালত।

এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনেতিক ছাত্রসংগঠনের পক্ষ থেকে অভিভাবকদের বসার জন্য অভিভাবক কর্ণার, পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানির বোতল সরবরাহ, বাইক সার্ভিস ও মেডিকেল সেবা প্রদান কার্যক্রমও চলমান ছিল।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল