রবিবার, ১৯ মে ২০২৪

ইবিতে উড়লো ফিলিস্তিনি পতাকা

সোমবার, মে ৬, ২০২৪
ইবিতে উড়লো ফিলিস্তিনি পতাকা

ইবি প্রতিনিধি

ফিলিস্তিনের গাজায় চলমান বর্বর ইসরায়েলি আগ্রাসনে প্রতিবাদে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পদযাত্রা ও ছাত্রসমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

দেশজুড়ে সংগঠনটির চলমান কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৬ মে) বেলা ১১টায় এ কর্মসূচি পালন করেন তারা। সংগঠনটির দলীয় টেন্টে থেকে 'মুত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরাল পর্যন্ত এ পদযাত্রা ও ছাত্র সমাবেশে ফিলিস্তিনের পতাকা উত্তোলন ও বিভিন্ন প্রতিবাদী লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন সংগঠনটির নেতাকর্মীরা। এসময় স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠারও জোর দাবি তোলেন তারা।

কর্মসূচিতে সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সহ-সভাপতি আরিফুল ইসলাম, মৃদুল হাসান রাব্বি, রাকিবুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলামসহ বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্র সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আজ ইসরায়েলি বাহিনী নিরীহ ফিলিস্তিনিদের উপর নির্মম ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। বর্বর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে আমাদের এই কর্মসূচি। আজ বিশ্বব্যাপী ছাত্রসমাজ জেগে উঠেছে এই মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে। তাদের সাথে ইবি ছাত্রলীগও একাত্মতা পোষণ করেছে।

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, জাতির জনক সবসময় শোষকের বিরুদ্ধে ও শোষিতের পক্ষে ছিলেন। ছাত্রলীগও জাতির জনকের আদর্শ ধারণ করে ফিলিস্তিনিদের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি ও এই নিমর্ম হত্যাযজ্ঞ বন্ধের দাবি জানাচ্ছি।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল