রবিবার, ১৯ মে ২০২৪

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

মঙ্গলবার, মে ৭, ২০২৪
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

ইবি প্রতিনিধি 

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে আমেরিকার বিশ্ববিদ্যালয়সমূহে চলমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন বিভাগের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে বাংলাদেশের পতাকার সাথে ফিলিস্তিনের পতাকা ও বিভিন্ন প্রতিবাদী লেখা সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করতে দেখা যায়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে আমেরিকার বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের সাথে আমরা একাত্মতা পোষণ করছি। আমরা শিক্ষার্থী সমাজ অবৈধ জঙ্গিবাদী ইসরায়েল রাষ্ট্রের বিপক্ষে অবস্থান করছি। তাওহীদের ও ঈমানের চেতনা নিয়ে আমরা এখানে একত্রিত হয়েছি। আমাদের অন্তরে যে আগুন জ্বলছে, ফিলিস্তিনকে মুক্ত না করা পর্যন্ত এই আগুন নিভবে না। অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর চলমান ইসরায়েলী বর্বর হত্যাকাণ্ড বন্ধের দাবি করছি।

শিক্ষার্থীরা আরও বলেন, জাতিসংঘ ও বিশ্ব নেতারা ইউক্রেনের হত্যাকান্ডের বিষয়ে সরব হলেও ফিলিস্তিনে চলমান হত্যাকান্ডের বিষয়ে নিশ্চুপ হয়ে আছে। তারা বারবার আশার কথা বললেও কোন পদক্ষেপ নিচ্ছে না। জাতিসংঘ এবং আমেরিকা কখনও মানবতার বন্ধু হতে পারে না। তারা মানবতার দুশমন। ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ থেকে শিক্ষার্থীদের গ্রেফতার করার মধ্য দিয়ে বিষয়টি সকলের কাছে পরিষ্কার হয়ে গিয়েছে। অনতিবিলম্বে এই অন্যায় হত্যাকান্ড বন্ধ করতে জাতিসংঘসহ বিশ্ব নেতাদের যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান করছি। ফিলিস্তিনের স্বাধীনতার জন্য যা যা করা দরকার তার সব করতে হবে।

এছাড়া মানববন্ধন বক্তারা ইসরায়েলি পণ্য বয়কটের ডাক দেন। যারা ইসরায়েলি পণ্য বেচাকেনা করবে তাদেরকেও সামাজিকভাবে বয়কট করার ঘোষণা দেন তারা। পাশাপাশি চলমান এই ছাত্র আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কর্মসূচি পালনের জন্য বাংলাদেশ ছাত্রলীগকে শুভেচ্ছাও জানান।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল