মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

বড় ব্যবধানে জিতলো জিম্বাবুয়ে

রোববার, মে ১২, ২০২৪
বড় ব্যবধানে জিতলো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক:

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা গেলো না। ৫ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে এসে সফরকারী জিম্বাবুয়ের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হারতে হলো বাংলাদেশকে।

জয়ের জন্য ১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার ব্রায়ান বেনেত এবং অধিনায়ক সিকান্দার রাজার ব্যাটে ১৮.৩ ওভারেই (৯ বল হাতে রেখে) ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতে দ্রুত উইকেট হারালেও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ১৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় টাইগাররা। জবাব দিতে নেমে ১৮.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরুতেই অবশ্য সাকিব আল হাসানের ঘূর্ণিতে আউট হয়ে যান তাদিওয়ানাসে মারুমানি। ৭ বলে ১ রান করেন তিনি। যদিও জিম্বাবুয়ের দলীয় রান ছিল তখন ৩৮। এরপরই ব্রায়ান বেনেত এবং সিকান্দার রাজা মিলে ৭৫ রানের জুটি তৈরি করেন। এই জুটিই জিম্বাবুয়েকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে আসে।

দলীয় ১১৩ রানে আউট হন ব্রায়ান বেনেত। ৪৯ বলে ৭০ রান করেন তিনি। ৫টি করে বাউন্ডারি এবং ছক্কার মার ছিল তার ব্যাটে। সিকান্দার রাজা ৪৬ বলে ছিলেন ৭২ রানে অপরাজিত। ৬টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মার মারেন তিনি। জোনাথন ক্যাম্পবেল ৯ বলে করেন ৮ রান। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন সাকিব আল হাসান এবং সাইফউদ্দিন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারাতে থাকে টাইগাররা। ১৫ রানেই হারিয়ে বসে ৩ উইকেট। তানজিদ তামিম ২, সৌম্য সরকার ৭ এবং তাওহিদ হৃদয় আউট হন ১ রান করে। এরপর নাজমুল হোসেন শান্ত এবং মাহমুদউল্লাহ রিয়াদ মিলে ৬৯ রানের জুটি গড়েন।

২৮ বলে ৩৬ রান করেন শান্ত। ৪৪ বলে ৫৪ রান করে আউট হন মাহমুউল্লাহ রিয়াদ। ১১ বলে ২৪ রান করেন জাকের আলী অনিক। সাকিব আল হাসান করেন ২১ রান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল