রবিবার, ২১ জুলাই ২০২৪

মুম্বাইয়ে ধূলিঝড়ে বিলবোর্ড পড়ে ৮ জন নিহত, আহত ৫৯

মঙ্গলবার, মে ১৪, ২০২৪
মুম্বাইয়ে ধূলিঝড়ে বিলবোর্ড পড়ে ৮ জন নিহত, আহত ৫৯

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের মহারাষ্ট্র রাজ্যের রাজধানী মুম্বাইয়ের ঘাটকোপারে শক্তিশালী ধূলিঝড়ে বিশাল বিলবোর্ডের নিচে চাপা পড়ে ৮ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ৫৯ জন। আর জীবিত উদ্ধার করা হয়েছে ৬৭ জনকে বলেও মুম্বাই পুলিশ জানায়।

সোমবার (১৩ মে) এ দুর্ঘটনার খবর জানায় দেশটির গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সোমবার বিকেল সাড়ে ৪টা নাগাদ হঠাৎই আকাশ কালো করে জোরালো ঝড় ওঠে মুম্বাইয়ে। কিছু বুঝে ওঠার আগেই শুরু হয় ধূলিঝড়। সেই ঝড়ের ধাক্কায় ঘাটকোপড় এলাকায় উপড়ে যায় একটি বিশাল আকারের ধাতব বিজ্ঞাপন বোর্ড। ভেঙে পড়া সেই বিলবোর্ডের নিচে চাপা পড়েন অনেকেই।

এ ঘটনার বেশ কিছু ভিডিও প্রকাশ্যে এসেছে। সেগুলোতে দেখা গেছে যে বিজ্ঞাপনী বিলবোর্ডটি ভেঙে পড়ছে একটি পেট্রোল পাম্পের উপর; যার আঘাতে দুমড়ে গিয়ে নীচে নেমে আসে পেট্রোলপাম্পের ছাদ। চাপা পড়ে পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও। বিলবোর্ডের ধাতব কাঠামো বহু গাড়ির ছাদ ফুঁড়ে ঢুকে যায়। আয়তনের হিসাব করে পুলিশ তখনই জানিয়েছিল, বিলবোর্ডের নীচে অনেকে চাপা পড়ে থাকতে পারে।

ঘটনাটির প্রত্যক্ষদর্শী স্বপ্নিল খুপ্তে সংবাদ সংস্থা এএনআইকে বলেন, "ধূলিঝড়ে বিলবোর্ডটি যখন পড়ছিল তখন আমি সেখানে ছিলাম। সেই স্থানটিতে আগে থেকেই গাড়ি, বাইক এবং লোকজনের সমাগম। ফলে বিলবোর্ডটি পড়ার পর সেগুলো সব আটকে যায়। আমরা আটকা পড়া মানুষদেরকে উদ্ধারে চেষ্টা করছিলাম। কিন্তু কোনভাবেই তাদেরকে বের করতে পারিনি।"

পুলিশ জানিয়েছে, ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) সদস্যরা ঘটনাস্থলে রয়েছে। ধ্বংসাবশেষের নীচে আটকে থাকা জীবিতদের উদ্ধার অভিযানে কাজ করছে।

সোমবার বিকেলে এই ঝড় ওঠার কিছুক্ষণ আগেই মহারাষ্ট্রের আবহাওয়া দফতর সতর্কবার্তা জারি করা হয়েছিল। আবহাওয়ায় বড় ধরনের কোনও পরিবর্তন হতে পারে বলে সতর্ক করা হয়েছিল মুম্বই,পালঘর এবং থানের বাসিন্দাদের। তার পরেই কয়েক মিনিটের ওই ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় মুম্বাই শহর।

ফলে থমকে যায় শহরের সমস্ত যান চলাচল। ঝড়ে মুম্বই শহরের বহু গাছ, বিদ্যুতের খুঁটিও উপড়ে যায়। থমকে যায় রেল এবং মেট্রো পরিষেবাও। এর মধ্যেই ঝড়ের প্রাবল্যে ঘাটকোপড়ের ওই বিলবোর্ডটিও ভেঙে পড়ে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল