শনিবার, ২৭ জুলাই ২০২৪

মুম্বাইয়ে বিলবোর্ড ধস: নিহত বেড়ে ১২, আহত ৬০

মঙ্গলবার, মে ১৪, ২০২৪
মুম্বাইয়ে বিলবোর্ড ধস: নিহত বেড়ে ১২, আহত ৬০

আন্তর্জাতিক ডেস্ক:
 
ভারতের মহারাষ্ট্রের মুম্বাই শহরে আকস্মিক ঝড়ের সময় একটি বিশাল বিলবোর্ড ভেঙে পড়ার ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও প্রায় ৬০ জন। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। 

পুলিশের জানিয়েছে, স্থানীয় সময় সোমবার ৭০ মিটার দীর্ঘ এবং ৫০ মিটার প্রশস্থ একটি বিলবোর্ড বেশ কিছু বাড়ি এবং একটি পেট্রোল স্টেশনের ওপর পড়েছে।

জরুরী পরিষেবাগুলো জানিয়েছে, দুর্ঘটনার পর উদ্ধার অভিযান চলমান রয়েছে। এখনও প্রায় ২০ থেকে ৩০ জন সেখানে আটকা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

মুম্বাই শহরে ভারী বৃষ্টি এবং ধূলিঝড়ের আঘাতে বিলবোর্ডটি পড়ে যায়। ঝড়ে বিভিন্ন স্থানে গাছ উপড়ে পড়েছে এবং যানচলাচল ব্যহত ও বিদ্যুৎ বিভ্রাটের খবর পাওয়া গেছে।

বেশ কিছু ফুটেজে দেখা যায়, বিশাল বিলবোর্ডটি বাতাসে দুলছে। এরপরেই এটি ভেঙে পড়ে। ঘাটকোপার শহরের পূর্ব শহরতলিতে একটি ব্যস্ত রাস্তার কাছে ভবনগুলোর ওপর এটি বিধ্বস্ত হয়।

দুর্ঘটনার পর পরই জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে উদ্ধারকর্মীরা নিহত এক ব্যক্তিকে ভেঙে পড়া বিলবোর্ডের নিচ থেকে টেনে তুলছেন।

সামাজিক মাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে ব্রিহানমুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন জানিয়েছে, প্রচণ্ড বাতাসের কারণে বিলবোর্ডটি ভেঙে পড়ে। পুলিশ, দমকল বিভাগ এবং জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়ার বেশ কিছু টিমসহ বেশ কয়েকটি সংস্থা উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

মহারাষ্ট্রের উপ-প্রধানমন্ত্রী দেবেন্দ্র ফাদনাভিস জানিয়েছেন, রাজ্য সরকার এই ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে ৫ লাখ রুপি করে আর্থিক সহায়তা প্রদান করবে।

ঝড়ের সময় শহরের আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইটগুলো সাময়িকভাবে স্থগিত করা হয়েছে এবং অন্তত ১৫টি প্লেন ভিন্ন পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল