রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ইবির এমফিল ও পিএইডি প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু

সোমবার, মে ২০, ২০২৪
ইবির এমফিল ও পিএইডি প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু হয়েছে। আজ সোমবার (২০ মে) থেকে আবেদন শুরু হয়ে চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। এক্ষেত্রে আবেদনপ্রার্থীদেরকে অবশ্যই ২৬ জুন এর মধ্যে আবেদনপত্র সংগ্রহ করতে হবে এবং ৩০জুন এর মধ্যে সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে।

গত ১৪ মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদভুক্ত ২৬টি বিভাগে আবেদন আহবান করা হয়েছে। এতে এমফিল এর আবেদন ফরম বাবদ ১০০০ টাকা এবং পিএইচডি এর আবেদন ফরম বাবদ  ১৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। যোগ্যতাসম্পন্ন প্রার্থীদেরকে অগ্রণী ব্যাংক পিএলসি, ইবি শাখায় বিশ্ববিদ্যালয়ের বিবিধ রশিদের মাধ্যমে চলতি হিসাব নং-০৩ এ নির্ধারিত পরিমাণ ফি জমা দিয়ে আগামী ২৬ জুন এর মধ্যে ব্যাংক থেকে  আবেদন পত্র সংগ্রহ করতে হবে। যথাযথভাবে পুরণ করে আগামী ৩০ জুনের মধ্যে সংশ্লিষ্ট বিভাগের অফিসে জমা দিতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের সঙ্গে সকল পর্যায়ের পরীক্ষার সত্যায়িত মার্কসীট/ট্রান্সক্রিপ্ট, সনদপত্রের অনুলিপি, দুই কপি পাসপোর্ট আকারের ছবি সংযুক্ত করতে হবে। এছাড়া এম.ফিল এবং পিএইচ.ডি প্রোগ্রামে ভর্তির জন্য চাকুরীরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মনোনীত হলে এম.ফিল প্রোগ্রামের জন্য ১(এক) বছর ও পিএইচ.ডি প্রোগ্রামের জন্য ২(দুই) বছর শিক্ষা ছুটি নিয়ে গবেষণা কর্মে যোগদান করতে হবে।

উল্লেখ্য, ভর্তি বিজ্ঞপ্তি, ভর্তি পরীক্ষার তারিখ, সময় এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল