শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

দিনাজপুর সদরসহ তিন উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণ শেষ

বুধবার, মে ২৯, ২০২৪
দিনাজপুর সদরসহ তিন উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণ শেষ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে দিনাজপুর সদর উপজেলা, খানসামা ও চিনিরবন্দর উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। ভোট গণনা শেষে সন্ধ্যার পর নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের এই তিন উপজেলায় ৩টি পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ১০ জন।

তিন উপজেলায় ২৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার ৮ লাখ ৪ হাজার ১০৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ লাখ ২ হাজার ৮৬২ জন ও মহিলা ভোটার ৪ লাখ ১ হাজার ২৪২ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। মোট ভোট কেন্দ্র ২৯৯টি ও মোট ভোট কক্ষ ২ হাজার ১৪৩টি। 

বুধবার (২৯ মে-২০২৪) সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার আস্করপুর ইউনিয়নের তাজপুর নালাহার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের সময় বিরামপুর সার্কেলের  সহকারী পুলিশ সুপার (এএসপি) মঞ্জুরুল ইসলামের সাথে দেখা হলে তিনি জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি। 

দিনাজপুর সদর উপজেলার কমলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহাসান কার জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 

দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জানিয়েছেন, জেলায় তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও ত্রুটিমুক্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য নিছিন্দ্র নিরাপত্তা গ্রহণ করা হয়।  জেলার ৩টি উপজেলা  দিনাজপুর সদর, খানসামা ও চিরিরবন্দরে মোট ভোট কেন্দ্র ২৯৯টি। এর মধ্যে ১৭৭টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ এবং ১২২টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়।

প্রতিটি ভোট কেন্দ্রে অস্ত্রধারী  পুলিশ ও আনসার এবং লাঠিধারী পুরুষ-মহিলা আনসার সদস্যসহ সাধারণ কেন্দ্রে ১৮ জন ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২০ জন সদস্য মোতায়েন করা হয়। এছাড়া প্রত্যেক কেন্দ্রে একজন চৌকিদার বা দফাদার দায়িত্ব পালন করে। 

প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ সদস্যদের সহযোগিতার জন্য আনসার সদস্যদের টহল ব্যবস্থা করা হয়। এছাড়া প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যরা টহলে নিয়োজিত ছিল।জরুরী পরিস্থিতি মোকাবেলায় প্রতিটি উপজেলায় পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের স্ট্রাইকিং ফোর্স পুলিশ সদস্যদের সহযোগিতার জন্য প্রস্তুত রাখা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল