রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরে তাহেরপুত্র টিপু তৃতীয়বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
লক্ষ্মীপুরে তাহেরপুত্র টিপু তৃতীয়বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর সদরে টানা তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলপন একেএম সালাহউদ্দিন টিপু। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয় পেয়েছেন কাপ পিরিচ প্রতীকের প্রার্থী এ কে এম সালাহ উদ্দিন টিপু। তিনি লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান। এ নিয়ে টানা তিনবার বিপুল ভোটে জয়লাভ করেন তিনি।

বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট শেষে রাত ১০টায় সহকারী রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল থেকে এ তথ্য পাওয়া যায়।

লক্ষ্মীপুর সদর উপজেলার ২১টি ইউনিয়নের ১৯২টি কেন্দ্রের চূড়ান্ত ফলাফলে টিপু পেয়েছেন ৬৯ হাজার ৭০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব ঘোড়া প্রতীকে পেয়েছেন মাত্র ৬ হাজার ৩৯৭ ভোট। এ হিসেবে সালাহ উদ্দিন টিপুর ভোটের ব‍্যবধান ৬৩ হাজার ৩০৭।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীক নিয়ে ৩৩ হাজার ৬১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. ইউছুফ পাটওয়ারী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীক নিয়ে মো. হাফিজ উল্যাহ পেয়েছেন ৩১ হাজার ১৫৬ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে ৪১ হাজার ৭৬৮ ভোটে ফরিদা ইয়াসমিন লিকা বেসরকারিভাবে বিজয়ী হন। তিনি ২০১৪ সালে মহিলা ভাইস চেয়ারম্যান ও পরবর্তীতে জেলা পরিষদের সংরক্ষিত আসনে সদস্য হিসেবে নির্বাচিত জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী খালেদা আক্তার হাঁস প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৭১৫ ভোট। তিনি বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে, এ উপজেলায় চেয়ারম্যান পদে একজন ছাড়া আর কোনও হেভিওয়েট প্রার্থী না থাকায় নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ আমেজ পরিলক্ষিত হয়নি। তাই ভোটের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে অলস সময় কাটাতে দেখা গেছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর সদর উপজেলায় টানা তিনবার বিপুল ভোটে জয়ী হয়েছেন সালাহ উদ্দিন টিপু। এর মধ্যে ২০১৪ সালে আওয়ামী লীগ মনোনীত এবং ২০১৮ সালে নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে জয়লাভ করেন টিপু। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল