রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বাকৃবিতে টিম উৎসবের 'রোদ্দুর সমাচার' উদযাপিত

সোমবার, জুন ৩, ২০২৪
বাকৃবিতে টিম উৎসবের 'রোদ্দুর সমাচার' উদযাপিত

সিদ্ধার্থ চক্রবর্তী, বাকৃবি প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উদযাপিত হয়েছে টিম উৎসব সংগঠনের রোদ্দুর সমাচার উৎসব। 

রবিবার (২ জুন) বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনের মরণসাগর সংলগ্ন মাঠে বিকাল সাড়ে ৫ টায় আয়োজিত হয়েছে এই উৎসব। বাংলা বছরের প্রথম ঋতুকে আমন্ত্রণ জানাতেই এই উৎসবের আয়োজন করা হয়। 

বিচিত্র এই উৎসব পুতুল নাচ, হালখাতা সমাচার সহ নানামুখী  আয়োজনে উদযাপিত হয়েছে। উৎসব উপলক্ষে 'আলোকচিত্রে ফুল' পর্বের আয়োজন করা হয়েছিলো।

বিশিষ্ট এই পর্বে, ক্যাম্পাসের শিক্ষার্থীদের ক্যামেরাবন্দী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাঙ্গনের ফুটে উঠা ফুলের ছবির প্রদর্শনী করা হয়েছে। এছাড়াও, উৎসব প্রাঙ্গনের বিভিন্ন জায়গা জুড়ে স্টলে স্টলে বাঙালি ঐতিহ্যের নানা মুখরোচক খাবার পরিবেশন করা হয়েছে। 

উৎসব প্রাঙ্গন জুড়ে ছবি তোলবার জন্যে নানা জায়গায় স্থাপন করা হয়েছিলো বিভিন্ন কারুকর্ম। পাশাপাশি পুরো পরিবেশকে জাঁকজমকপূর্ণ করে রাখতে উৎসব জুড়ে আয়োজন করা হয়েছিলো সাংস্কৃতিক অনুষ্ঠানের। উৎসবমুখর এই পরিবেশকে মাতিয়ে রেখেছিলো আনন্দঘন এই সাংস্কৃতিক সন্ধ্যা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ঐতিহ্যবাহী শাড়ি পাঞ্জাবির সাজ উৎসবকে পরিপূর্ণ করে তুলেছিলো। 

টিম উৎসবের সাধারণ সম্পাদক নুবাহ নাশিতা ফারিহাত উৎসব সম্পর্কে বলেন, টিম উৎসব আয়োজিত আরো এক কাপ চা এর পরবর্তীতে রোদ্দুর সমাচার আয়োজন করা হয় একদম সদ্য-যুক্ত নতুন সদস্যদের নিয়ে।

বৈরি আবহাওয়া এর জন্যে একবার ৩০ তারিখ থেকে পিছিয়ে আজকে উৎসব টি সফলভাবে করতে পারা ই আমাদের সবচেয়ে বড় সার্থকতা। আশা করি, টিম উৎসব সবসময়ই এভাবে উৎসবমুখর করে রাখবে বাকৃবি কে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল