শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

চবির এইচআরএম ফুটবল চ্যাম্পিয়নশিপের ট্রফি উন্মোচন ও উদ্বোধনী অনুষ্ঠান

মঙ্গলবার, জুন ৪, ২০২৪
চবির এইচআরএম ফুটবল চ্যাম্পিয়নশিপের ট্রফি উন্মোচন ও উদ্বোধনী অনুষ্ঠান

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) 'রিফাত-পাভেল স্মৃতি এইচআরএম ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২৪'-এর ট্রফি উন্মোচন ও উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

'ক্রীড়া হোক তারুণ্যের বিকাশ ও নেতৃত্বের গুণাবলি অর্জনের হাতিয়ার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে 
বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ কর্তৃক আয়োজিত হয়েছে এ অনুষ্ঠান। এ টুর্নামেন্টে অংশগ্রহণ করছে বিভাগের ৬ষ্ঠ হতে ১০ম ব্যাচের ৫টি টিম।

 সোমবার (৩ জুন) ব্যবসায় প্রশাসন অনুষদের গ্রাউন্ড ফ্লোরে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ হেলাল উদ্দিন নিজামী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সাবেক সভাপতি প্রফেসর শাহানেওয়াজ মাহমুদ সোহেল। উক্ত বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোঃ  আফতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী জমির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বিভাগের দুই প্রাক্তন শিক্ষার্থী নাঈমুল হোসেন পাভেল ও আসাদুজ্জামান রিফাত এর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর হেলাল উদ্দিন নিজামী আনুষ্ঠানিকভাবে ট্রফি উন্মোচন করেন। এ সময় উপস্থিত সবার মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়।

ট্রফি উন্মোচন শেষে বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর শাহানেওয়াজ মাহমুদ সোহেল শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চার ভূমিকা নিয়ে আলোচনা করেন এবং এ ধরনের আয়োজনের জন্য আয়োজক কমিটিকে সাধুবাদ জানান।

এরপরই উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রফেসর মোঃ হেলাল উদ্দিন নিজামী। প্রধান অতিথির বক্তব্যে তিনি একাডেমিক কার্যক্রমে বেঞ্চমার্ক স্থাপনের পাশাপাশি এক্সট্রা কারিকুলার এক্টিভিজেও এগিয়ে থাকায় হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রতি মুগ্ধতা প্রকাশ করেন। এছাড়া পড়ালেখার পাশাপাশি কার্যকরী সহশিক্ষা কার্যক্রমের উপর গুরুত্বারোপ করেন। 

তিনি বলেন, বর্তমানে লেখাপড়ার পাশাপাশি কো-কারিকুলার এবং এক্সট্রা কারিকুলার এক্টিভিটিজ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।শিক্ষার্থীদের সফট স্কিল ডেভেলপমেন্টের জন্য এমন টুর্নামেন্ট খুবই জরুরি।তিনি হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের এই ধরনের উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন এবং ভবিষ্যতে এ ধরনের আয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষে সভাপতির বক্তব্যে প্রফেসর মো: আফতাব উদ্দিন টুর্নামেন্ট এর সফলতা কামনা করেন এবং উক্ত টুর্নামেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্ব, সহমর্মিতা এবং দলগত কাজের মূল্যবোধ বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল