সোমবার, ২২ জুলাই ২০২৪

অধিনায়কত্বসহ জাতীয় দল থেকে নাম প্রত্যাহার করলেন কেন উইলিয়ামসন

বুধবার, জুন ১৯, ২০২৪
অধিনায়কত্বসহ জাতীয় দল থেকে নাম প্রত্যাহার করলেন কেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য নতুন ধাক্কা। বিশ্বকাপের ১ম রাউন্ড থেকে বাদ পড়ার পর জাতীয় চুক্তি প্রত্যাখ্যান করেছেন ব্ল্যাক ক্যাপস অধিনায়ক কেন উইলিয়ামসন। খবর ফক্স নিউজের।

জানা গেছে, ব্ল্যাক ক্যাপস সুপারস্টার কেন উইলিয়ামসন ২০২৪-২৫ মৌসুমের জন্য একটি কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছেন এবং নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য একটি নতুন ধাক্কায় সাদা বলের অধিনায়কত্ব ত্যাগ করেছেন।

বুধবার সকালে, নিউজিল্যান্ড ক্রিকেট নিশ্চিত করেছে যে ৩৩ বছর বয়সী কেন জানুয়ারী ২০২৫ উইন্ডোতে অন্যান্য সুযোগগুলি অনুসরণ করার জন্য একটি কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেন। যা তাকে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগ যেমন এসএ-২০, আইএলটি২০ বা বিগ ব্যাশ লীগে অংশগ্রহণ করার অনুমতি দেয়।

উল্লেখ্য, সেন্ট্রাল কন্ট্রাক্ট সহ নিউজিল্যান্ডের ক্রিকেটারদের অবশ্যই জানুয়ারিতে সমস্ত হোম ইন্টারন্যাশনাল এবং সুপার স্ম্যাশের জন্য উপলব্ধ থাকতে হয়।

উইলিয়ামসন, যিনি ৩৫৮ বার ব্ল্যাক ক্যাপসের প্রতিনিধিত্ব করেছেন। তবে তিনি পরবর্তী সময়ের জন্য জাতীয় দলের জন্য উপলব্ধ থাকবেন এবং ভবিষ্যতে কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব গ্রহণ করার সম্ভাবনার জন্য উন্মুক্ত।

উইলিয়ামসন এক বিবৃতিতে বলেছেন, “বিভিন্ন ফর্ম্যাটে দলকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করা এমন একটি বিষয় যা সম্পর্কে আমি খুব উত্সাহী এবং এমন কিছুর জন্য আমি অবদান রাখতে চাই।

“তবে, নিউজিল্যান্ডের গ্রীষ্মে বিদেশী সুযোগ অনুসরণ করার অর্থ হল আমি কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব গ্রহণ করতে অক্ষম। নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার কাছে মূল্যবান জিনিস এবং দলকে ফিরিয়ে দেওয়ার আমার ইচ্ছা অপরিবর্তিত রয়েছে। কিন্তু ক্রিকেটের বাইরে আমার জীবন বদলে গেছে - আমার পরিবারের সাথে বেশি সময় কাটানো এবং দেশে বা বিদেশে তাদের সাথে অভিজ্ঞতা উপভোগ করা আমার কাছে আরও গুরুত্বপূর্ণ বিষয়।"

ব্ল্যাক ক্যাপস ফাস্ট বোলার লকি ফার্গুসনও ইঙ্গিত দিয়েছেন যে তিনি কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব গ্রহণ করবেন না, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে।


বোর্ডের প্রধান নির্বাহী স্কট উইনিঙ্ক ঘোষণা করেছেন যে এই পদক্ষেপটি উভয় পক্ষের জন্যই উপকারী কারণ এটি উইলিয়ামসনের ক্যারিয়ারকে দীর্ঘায়িত করবে।

ওয়েনিঙ্ক এক বিবৃতিতে বলেছেন, "কেনকে আন্তর্জাতিক খেলায় রাখতে সাহায্য করার জন্য এটি একটি ভাল উপায় যাতে তিনি ব্ল্যাক ক্যাপদের জন্য একটি প্রধান ভূমিকা পালন করতে পারেন - এখন এবং আগামী বছরগুলিতে। আমাদের নিউজিল্যান্ডে খুব কম আন্তর্জাতিক ক্রিকেট আছে জানুয়ারি থেকে এবং সেই সময়ের বাইরে সে এখনও ব্ল্যাক ক্যাপদের জন্য উপলব্ধ। ব্ল্যাক ক্যাপসের জন্য কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বেছে নেওয়ার জন্য NZC এর একটি দৃঢ় অগ্রাধিকার রয়েছে, তবে আমরা আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটারের জন্য একটি ব্যতিক্রম করতে পেরে খুশি - বিশেষ করে যেহেতু সে দলের প্রতি এতটা প্রতিশ্রুতিবদ্ধ। আমি জানি এটি কিছুটা বিপরীতমুখী শোনাচ্ছে, তবে আমি এই উন্নয়ন দ্বারা খুব উত্সাহিত।"

নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্টকে ঘরোয়া টি-টোয়েন্টি লিগের জন্য নিজেকে উপলব্ধ করার জন্য দুই বছর আগে তার জাতীয় দলের পরিচিতি থেকে মুক্তি দেওয়ার পরে এই ধারা তৈরী হয়। বোর্ড আগামী মাসে তার চূড়ান্ত চুক্তি তালিকা ঘোষণা করবে।


উইলিয়ামসন, যিনি ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় নিউজিল্যান্ডের নেতৃত্ব দিয়েছিলেন। যিনি তিনটি ফরম্যাটেই ব্ল্যাক ক্যাপসের অধিনায়কত্ব করেছেন, ২০১০ সালে আন্তর্জাতিক অভিষেকের পর থেকে ১৮১২৮ রান করেছেন এবং ৪৫টি সেঞ্চুরি করেছেন।

গ্রুপ পর্বে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেয় নিউজিল্যান্ড।

ভারত ও শ্রীলঙ্কায় 2026 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি খেলবেন কিনা জানতে চাইলে উইলিয়ামসন উত্তর দেন: “আমি জানি না। এখন এবং তারপরের মধ্যে কিছুটা সময় আছে, তাই এটি একটি পক্ষ হিসাবে পুনর্গঠন সম্পর্কে।

"আমরা মূলত পরের বছর ধরে লাল বলের ক্রিকেট পেয়েছি, তাই এটি অন্য কিছু আন্তর্জাতিক ফর্ম্যাটে ফিরে এসেছে, এবং আমরা দেখতে পাব যে জিনিসগুলি কোথায় যায়।"


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল