শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ক্রিকেটপাড়ার গুঞ্জন সত্যি হচ্ছে, যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন সাকিব?

বৃহস্পতিবার, জুন ১০, ২০২১
ক্রিকেটপাড়ার গুঞ্জন সত্যি হচ্ছে, যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন সাকিব?

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের প্রিমিয়ার লিগ খেলা নিয়ে অনেকের মনেই সেই শুরু থেকেই সংশয়, সন্দেহ। সাকিব কি আদৌ ঢাকা লিগ খেলবেন? তারতো (পিএসএল) খেলার কথা? এমনকি দলও চূড়ান্ত। ওই ফ্র্যাঞ্চাইজি আসর বাদ দিয়ে কি আর মোহামেডানের হয়ে ঢাকা লিগ খেলবেন তিনি? এমন প্রশ্ন  ছুঁড়েছেন ক্রিকেট অনুরাগী অনেকেই।

সামাজিক যোগাযোগমাধ্যমেও এ নিয়ে হয়েছে নানা আলোচনা। এমন কথাও শোনা গেছে, পিএসএলের কোটি কোটি টাকার অফার ফেলে মোহামেডানে ২০-৩০ কিংবা লাখ চল্লিশে টাকায় প্রিমিয়ার লিগ খেলবেন না সাকিব।

আসলে পিএসএল আইপিএলের মত অত বড় মাপের আসর না হলেও লাহোর কালান্দার্সের হয়ে খেললে সাকিব বাংলাদেশি মুদ্রায় অন্তত দেড় কোটি টাকা পেতেন। কারণ প্ল্যাটিনাম ক্যাটাগরিতে সাকিবের ফ্লোর প্রাইস ছিল ১ লাখ ৭০ হাজার ডলার (দেড় কোটি টাকার বেশি)। সেখানে টি-টোয়েন্টি ফরম্যাটে ঢাকা প্রিমিয়ার লিগে সাকিবের সর্বোচ্চ বাজার দর হতে পারে ৫০-৬০ লাখ টাকা।

শেষ পর্যন্ত অবশ্য সব গুঞ্জন ছপিয়ে মোহামেডানের হয়ে খেলছেন। নেতৃত্বও দিচ্ছেন। তার নেতৃত্বে অনেকদিন পর প্রথম তিন ম্যাচ জিতে তৃতীয় রাউন্ড পর্যন্ত যৌথভাবে শীর্ষেও ছিল মোহামেডান।

তারপর অবশ্য শেখ জামাল আর প্রাইম দোলেশ্বরের কাছে টানা দুই ম্যাচ হেরে গেছে সাদা-কালোরা। এখনো সাকিবের দলের শীর্ষে ওঠার সুযোগ থাকছে আবারও।

বৃষ্টি বড় ধরনের বাধা হয়ে না দাঁড়ালে আগামী ১৭ জুন শেষ হয়ে যাবে প্রিমিয়ার ক্রিকেটের প্রথম লিগ। এদিকে গত কদিন ধরেই ক্রিকেট পাড়া ও শেরে বাংলায় গুঞ্জন, পুরো লিগ না খেলে ১৫ জুনই ঢাকা ছাড়বেন বিশ্বসেরা অলরাউন্ডার। যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানের কাছে চলে যাবেন।

এই মুখ ওই মুখ হয়ে সাকিবের ১৫ জুন ঢাকা ছেড়ে চলে যাওয়ার খবর পৌঁছেছে মোহামেডান কর্তাদের কানেও। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মোহামেডান অফিসিয়াল স্বীকার করেছেন, ‘হ্যাঁ, খবরটি আমাদের কানেও এসেছে। অনেক মিডিয়া হাউজ থেকে ফোনও এসেছে, তারা জানতে চাইছেন-সাকিব নাকি পুরো লিগ খেলবেন না, ১৫ জুন চলে যাবেন?’

সত্যিই কি সাকিব পুরো লিগ এবং সুপার লিগ (মোহামেডান শীর্ষ ৬ দলে থাকলে) না খেলেই চলে যাবেন? ভেতরের খবর, মোহামেডান কর্তৃপক্ষের সাথে এমন কোনো কথাই হয়নি সাকিবের। তার ১৫ জুন যুক্তরাষ্ট্র চলে যাওয়ার কোনো খবর মোহামেডান কর্তাদের কারও জানা নেই।

কাজেই মোহামেডান ক্রিকেট কর্তাদের দৃঢ় বিশ্বাস, সাকিব পুরো লিগ খেলবেন এবং দল সুপার লিগে উঠলে তাতেও অংশ নেবেন।

তাদের আশা, সাকিবের নেতৃত্বে মোহামেডান সুপার লিগ খেলবে। যদিও প্রথম তিন ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচ হারে অবস্থান খানিকটা নড়বড়ে হয়ে গেছে সাদা-কালোদের। 

দেখা যাক, মাঝে বেশ কয়েক বছর ব্যর্থতার বৃত্তে আটকে থাকা মোহামেডান এবার লিগে ভালো কিছু করতে পারে কিনা!


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল