বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

আন্দোলনে শিক্ষক, কর্মকর্তাদের পরিবহন চললেও বন্ধ শিক্ষার্থীদের পরিবহন

মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
আন্দোলনে শিক্ষক, কর্মকর্তাদের পরিবহন চললেও বন্ধ শিক্ষার্থীদের পরিবহন

তাওহীদুল হক, বেরোবি প্রতিনিধি: 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি)সার্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের আন্দোলনে পূর্ণদিবস কর্মবিরতিতে শিক্ষক-কর্মকর্তাদের পরিবহন চললেও বন্ধ রয়েছে শিক্ষার্থীদের পরিবহন।এতে ভোগান্তিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী।

আজ সোমবার (১জুলাই) অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবি পূর্ণদিবস কর্মবিরতি পালন করে সকল কার্যক্রম বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মচারীদের পরিবহন চলতে দেখা গিয়েছে কিন্তু শিক্ষার্থীদের পরিবহন বন্ধ থাকায় শিক্ষার্থীদের ভোগান্তির সৃষ্টি হয়েছে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের পরিচালক ড. মো: কামরুজ্জামান স্যারের ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করার সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের সুমন নামে এক শিক্ষার্থী বলেন, শিক্ষকদের আন্দোলনকে আমরা সমর্থন করি কিন্তু তাই বলে শিক্ষার্থীদের এভাবে বাস বন্ধ করে দিবে তা মেনে নেওয়া যায় না। আমাদের অনেকের টিউশনি থাকে বাস বন্ধ করে দেওয়ার ফলে আমাদের যাতায়াতে সমস্যা হচ্ছে। 

সোহান নামে অন্য এক শিক্ষার্থী বলেন, বাস বন্ধ থাকলে সবার জন্য বন্ধ থাকবে শুধু শিক্ষার্থীদের বাস কেনো বন্ধ থাকবে কিন্তু শিক্ষার্থীদের বাস বন্ধ করে অন্য সবার বাস চলবে এটা এক ধরনের বৈষম্য। 
এছাড়াও অন্যান্য শিক্ষার্থীরা বাস বন্ধ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

উল্লেখ্য ১ জুলাই সোমাবার বিকেলে শিক্ষার্থীরা বাসের জন্য অপেক্ষা করলেও কোন বাস আসতে দেখা যায়নি কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ব্যবহৃত পরিবহন চলতে দেখা গিয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল