রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে অনড় শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪
প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে অনড় শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ

সিদ্ধার্থ চক্রবর্তী,বাকৃবি প্রতিনিধি:

প্রত্যয় স্কিম  বাতিলের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। একই সাথে অভিন্ন নীতিমালা বাতিলেরও দাবি জানান কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

মঙ্গলবার (৯ জুলাই) বেলা ১২ থেকে ১ টা পর্যন্ত প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে প্রশাসনিক ভবন সংলগ্ন করিডোরে আলাদা আলাদা ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করেন বাকৃবি শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা।

জানা যায়, ২ শতাধিক শিক্ষকমন্ডলী, শতাধিক কর্মকর্তা, ৩য় শ্রেণি কর্মচারী পরিষদ ও কারিগরি কর্মচারী সমিতি এবং ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতির প্রায় ৫ শতাধিক কর্মচারী কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলনের অংশ হিসেবে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি, প্রশাসনিক ভবনে ইতোমধ্যেই তালা দিয়েছেন। এছাড়াও, দুই দিন যাবৎ বিশ^ বিদ্যালয়ের পরিবহন শাখা বাস চলাচল বন্ধ রেখেছে। ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে।

এছাড়াও, প্রত্যয় স্কিম এবং অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে আজ থেকে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সিধান্ত মোতাবেক অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক পূর্ণদিবস কর্মবিরতি অবস্থান ও প্রতিবাদ সভা পালন করা হবে বলে জানান আন্দোলনে অংশগ্রহণকারী কর্মচারীবৃন্দ।

এদিকে প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতৃবৃন্দ বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত  আন্দোলন চলমান থাকবে। এ সময় সকল ক্লাস-পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। সরকার আমাদের দাবি মেনে নিলে বিশ্ববিদ্যালয় আবার স্বাভাবিক কার্যক্রম শুরু করা হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল