রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী-পুলিশ মুখোমুখি অবস্থানে

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০২৪
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী-পুলিশ মুখোমুখি অবস্থানে

সাইদ আহম্মদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়: 

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে আন্দোলনরত শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল ৪টার দ্বিতীয় ফটকের সামনে এ ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

কোটা সংস্কারের এক দফা দাবিতে বাংলা ব্লকেড কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে আগারগাঁও মোড় ব্লকেডের উদ্যেশ্যে বিকাল ৩.৩০বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একত্রিত হয় শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাস প্রদক্ষিণ করে সেকেন্ড গেটে আসলে পুলিশের বাধার মুখে পড়ে শিক্ষার্থীরা। এক পর্যায়ে বিকাল প্রায় ৪.০০ দিকে শিক্ষার্থীদের উপর লাঠি চার্জ করলে বিক্ষুব্ধ হয়ে যায় শিক্ষার্থীরা। এ ঘটনায় ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। তবে পুলিশকে সামনে রেখে এখনো আন্দোলন চলমান শিক্ষার্থীদের। বাধার পরেও মিরপুর ১০- আগারগাঁও প্রধান পড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।

 এ সময় তারা ব্লকেড ব্লকেড, বাংলা ব্লকেড আঠারোর হাতিয়ার,গর্জে উঠুক আরেকবার। উড়ছে পাখি দিচ্ছে ডাক,কোটাপ্রথা নিপাত যাক। যুদ্ধ হবে আরেকবার,করবো কোটা সংস্কার। ছেড়ে দে মা মুখের বানী, লড়াই করে বাঁচতে জানি। চাকরি নয়তো বুলেট দে, বেকার হতে মুক্তি দে। মেধাবীদের কান্না, আর না আর না। আমার দেশ আমার মা, বৈষম্য মানে না। কোটা বৈষম্য দুর কর, নইলে বুকে গুলি কর ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

শিক্ষার্থীরা বলছেন আমাদের দাবি না মেনে পুলিশি হামলা করে শিক্ষার্থীদের থামানো যাবেনা। অতিসত্বর কোটা পদ্ধতি সংস্কারের দাবি তাদের। দাবি আদায় না হ‌ওয়া পর্যন্ত 
আন্দলন চলবে ।

প্রতিবেদন পাঠানোর শেষ সময় পর্যন্ত পুলিশি বাধা উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা‌।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল