রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

কোটাবিরোধীদের গণপদযাত্রা, রাষ্ট্রপতিকে স্মারকলিপি

রোববার, জুলাই ১৪, ২০২৪
কোটাবিরোধীদের গণপদযাত্রা, রাষ্ট্রপতিকে স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি:

কোটার যৌক্তিক সংস্কার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আজ রোববার (১৪ জুলাই) বঙ্গভবন অভিমুখে গণপদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন কোটাবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা দেন বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

তিনি জানান, সরকারি চাকরিতে সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা সংস্কার করে সংসদের বিশেষ অধিবেশন ডেকে আইন পাসের এক দফা দাবিতে আজ রোববার (১৪ জুলাই) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে গণপদযাত্রা অনুষ্ঠিত হবে এবং রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

এছাড়া একই দিনে ঢাকার বাইরে শিক্ষার্থীরা গণপদযাত্রা করে নিজ নিজ জেলা প্রশাসকের মাধ্যমে একই দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন।

এদিন নতুন কর্মসূচি ঘোষণার আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ জানান, কোটার যৌক্তিক সংস্কার না হওয়া পর্যন্ত ছাত্র ধর্মঘট অব্যাহত থাকবে। সেই সঙ্গে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় অংশ নেবে না। এ সময় কোটা সংস্কারের দাবিতে ছাত্র-আন্দোলন যাতে কেউ ভিন্ন খাতে নিয়ে শিক্ষার্থীদের অধিকার ক্ষুণ্ন করতে না পারে, সে বিষয়ে দেশের গণমাধ্যম ছাড়াও মানবাধিকার সংগঠনের সহায়তা প্রত্যাশা করেন তারা।

শিক্ষকদের উদ্দেশ্যে তারা বলেন, আপনাদের কর্মবিরতির সময় আমরা কিন্তু ক্লাসে গিয়ে বসে থাকেনি। তাই অনুরোধ আমাদের যৌক্তিক আন্দোলনের সময় আপনারও ক্লাসে যাবেন না।

এদিকে গত ১১ জুলাই শাহবাগ মোড়ে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি ও ব্যারিকেড ভেঙার ঘটনায় শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম, সারজিস আলম ও আসিফ মাহমুদ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল